শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ১৮ জানুয়ারী ২০২২ ০৪:৩২; আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১৫:০৫

বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বররে আয়োজিত মানববন্ধন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর পুলিশের হামলার ঘটনায় প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা।

সোমবার (১৭ জানুয়ারি) বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্ত্বরে এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়।

এ সময় শিক্ষার্থীরা বলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর প্রশাসনের লেলিয়ে দেওয়া গুন্ডাবাহিনী ও পুলিশ কর্তৃক যে ন্যাক্কারজনক হামলা চালানো হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পক্ষ থেকে আমরা তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমরা মনে করি ওখানে শিক্ষার্থীরা তাদের ন্যায্য দাবিতেই আন্দোলন করছিল। কিন্তু তাদের সেই শান্তিপূর্ণ আন্দোলনে পুলিশ দিয়ে শিক্ষার্থীদের ওপর নগ্ন হামলা চালানো হয়েছে। এই হামলা চালিয়ে শাবিপ্রবি প্রশাসন কলঙ্কজনক অধ্যায়ের সূচনা করেছে।

তারা আরো বলেন, শিক্ষার্থীদের ওপর হামলাকারী ইন্ধনদাতা ভিসিকে অবিলম্বে পদত্যাগ করতে হবে এবং এই হামলার সাথে যারা যারা জড়িত তাদেরকে চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। ওখানে যতদিন আন্দোলন চলবে তাদের পাশে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সোচ্চার ভূমিকা পালন করবে। এরপরও যদি হামলা হয় তাহলে এখান থেকে আরো তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।

মানববন্ধনে শাখা ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মোহাব্বত হোসেন মিলনের সঞ্চালনায় বক্তব্য দেন রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর, গণিত বিভাগের শিক্ষার্থী আলহাজ হোসেন, ফলিত রসায়ন বিভাগের রাকিব হাসান, মেহেদী হাসান মুন্না প্রমুখ। এছাড়াও মানববন্ধনে প্রায় অর্ধশত শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top