শাবিপ্রবি উপাচার্যকে অবাঞ্ছিত ঘোষণা, রাষ্ট্রপতিকে চিঠি

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৭ জানুয়ারী ২০২২ ১৮:০৩; আপডেট: ২৬ মে ২০২২ ১৩:১৪

রাজটাইমস ডেস্ক

ক্রমেই জোরদার হচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলা শিক্ষার্থীদের আন্দোলন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। একইসঙ্গে নতুন ভিসির দাবিতে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়গুলোর আচার্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে দেওয়ার কথা জানিয়েছে। সোমবার (১৭ জানুয়ারি) ক্যাম্পাসে চলমান আন্দোলন থেকে শিক্ষার্থীরা এ ঘোষণা দেন।

বিশ্ববিদ্যালয়ের গোল চত্বর থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, গতকাল আমাদের ওপর হামলা করে অর্ধশতাধিক শিক্ষক-শিক্ষার্থীকে আহত করা হয়েছে। এরপর নির্লজ্জভাবে উপাচার্য এ ঘটনার যে মিথ্যাচার করেছেন তার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। এ ঘটনার পরিপ্রেক্ষিতে আমরা শাবির বর্তমান উপাচার্যকে অবাঞ্চিত ঘোষণা করছি।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, উপাচার্য নিজে পুলিশ দিয়ে লাঠিচার্জ, সাউন্ড গ্রেনেড, রাবার বুলেট মেরছেন। পুরুষ পুলিশ দিয়ে মেয়েদের নির্বিচারে মারধর করে আহত করেছেন। কিছু মানুষ মৃতপ্রায় অবস্থায় রয়েছেন। এমন পরিস্থিতি নিয়ে উপাচার্য একটি সাক্ষাৎকারে এ ঘটনার দায়ভার শিক্ষার্থীদের উপর চাপিয়েছেন। শিক্ষার্থীরা নাকি শিক্ষকদের উপর হামলা করেছে!

তারা বলেন, উপাচার্য নির্লজ্জভাবে মিথ্যাচার করে যাচ্ছেন। এরকম নির্লজ্জ মিথ্যাচারী, মেরুদণ্ডহীন উপাচার্যকে আমরা অবাঞ্চিত ঘোষণা করছি। আমাদের আন্দোলনে সব শিক্ষার্থী এসেছে। তারা সবাই এই সিদ্ধান্তে আসছে যে কেউই হল ছাড়বে না; যতক্ষণ পর্যন্ত আমরা শিক্ষার্থী বান্ধব ভিসি পাচ্ছি। আমরা মহামান্য রাষ্ট্রপতির কাছে চিঠি পাঠাবো; যেন তিনি অবিলম্বে একজন শিক্ষার্থী বান্ধব ভিসি পাঠান।

এদিকে, এদিন দুপুরে উপাচার্য একটি সাক্ষাৎকারে শিক্ষার্থীকের বিশ্ববিদ্যালয় প্রশাসনের নির্দেশনা মেনে নেওয়া আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, দেশের মধ্যে একটি অন্যতম শিক্ষার্থীবান্ধব বিশ্ববিদ্যালয় এটি। শিক্ষা



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top