শাবিপ্রবিতে পুলিশ-শিক্ষার্থী মুখোমুখি অবস্থান: ফুল হাতে শিক্ষার্থীরা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৭ জানুয়ারী ২০২২ ১৮:৩১; আপডেট: ২৬ মে ২০২২ ১৩:৩২

ফুল হাতে শাবিপ্রবির আন্দোলনরক শিক্ষার্থীরা।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) চলমান আন্দোলনে পুলিশের মারমুখী ভূমিকার বিপরীতে ফুল হাতে শিক্ষার্থীদের অবস্থান করতে দেখা গেছে। আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশি হামলার পর আজ সোমবার (১৭ জানুয়ারি) আবারও মুখোমুখি অবস্থান নেয় শিক্ষার্থী এবং পুলিশ। বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগ দাবিতে আন্দোলনকারীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিলে এমন অবস্থা তৈরি হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে আরও পুলিশ এবং জলকামান আসতে চাইলে শিক্ষার্থীরা তা আটকে দেয়।

উপাচার্যের বাসভবনের সামনে পুলিশের অবস্থান থেকে অল্প দূরত্বে ফুল হাতে নিয়ে শ্লোগান দিচ্ছেন তিন শতাধিক শিক্ষার্থী। এদিকে উপাচার্যের ভবনের ফটকের সামনে নিরাপত্তা নিশ্চিত করতে অর্ধশতাধিক পুলিশও অবস্থান নিয়েছেন।

এ সময় শিক্ষার্থীদের হাতে হাতে ফুল দেখা যায়। তারা বলছিলেন, আমরা বুলেটের সামনে ফুল নিয়ে আমাদের দাবি আদায়ে এসেছি। আমরা দাবি আদায় না করে হলে ফিরব না। বিকেল ৫টার পর শেষ খবর পাওয়া পর্যন্ত পুলিশ এবং শিক্ষার্থী উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করছে।

এদিকে সকাল থেকেই উপাচার্যের পদত্যাগ দাবিতে ‘যেই ভিসি গ্রেনেড ছুড়ে সেই ভিসির পদত্যাগ চাই, যেই ভিসি ছাত্র মারে সেই ভিসি চাই না, যেই ভিসি গুলি ছুড়ে সেই ভিসির পদত্যাগ চাই, শিক্ষার্থীর উপর হামলা কেন প্রশাসন জবাব চাই, সাস্টিয়ান সাস্টিয়ান এক হও এক হও, ক্যাম্পাস কারো বাপের না হল আমরা ছাড়বো না’ ইত্যাদি স্লোগানে ক্যাম্পাস উত্তাল করে তুলে শিক্ষার্থীরা।

আন্দোলনরত এক শিক্ষার্থী বলেন, আমাদের এক দফা দাবি যে উপাচার্য শিক্ষার্থীদের ওপর হামলা চালাতে পারে তাকে আমরা আমাদের বিশ্ববিদ্যালয়ে চাই না। যতক্ষণ না পর্যন্ত উপাচার্য পদত্যাগ করবেন ততক্ষণ পর্যন্ত আমরা আমাদের আন্দোলন চালিয়ে যাব। শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে আমরা আন্দোলন চালিয়ে যাবে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top