ছাত্রদের বিক্ষোভে উত্তাল বশেমুরবিপ্রবি

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৬ ফেব্রুয়ারি ২০২২ ০২:১৯; আপডেট: ১৯ মে ২০২৪ ১৯:৫৬

ক্যাম্পাসে শিক্ষার্থীদের বিক্ষোভ।

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ধর্ষিতা হওয়ার বিচার চাইতে গিয়ে হামলার শিকার হওয়ার ঘটনায় উত্তাল ক্যাম্পাস।

বৃহস্পতিবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে অবস্থান নেন তারা।

শিক্ষার্থীরা জানান, ধর্ষণের বিচার চাইতে গিয়েও তারা যে হামলার শিকার হবেন এটি ধারণারও বাইরে ছিলো। কারণ তাদের বিশ্বাস ছিলো বাংলাদেশে এমন কোনো ব্যক্তি নেই যারা ধর্ষণের পক্ষে অবস্থান নিতে পারে।

তারা জানান, এবারই প্রথম নয় এর আগেও শিক্ষার্থীরা স্থানীয়দের হাতে একাধিকবার হামলার শিকার হয়েছেন। কিন্তু এসকল হামলার বিচার হয়নি এ কারণেই দুর্বৃত্তরা পুনরায় এমন হামলা করার সাহস পেয়েছে।


এদিকে এদিন দুপুর ১টার দিকে শিক্ষার্থীদের সঙ্গে সার্বিক পরিস্থিতি নিয়ে মুক্ত আলোচনায় অংশ নিয়েছেন বশেমুরবিপ্রবি উপাচার্য ড. এ. কিউ. এম মাহবুব, প্রক্টর ড. রাজিউর রহমান, শিক্ষক সমিতির সভাপতি ড. মো. কামরুজ্জামান, সহকারী প্রক্টর সাদ্দাম হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

প্রক্টর ড. রাজিউর রহমান বলেন, ‘ধর্ষনের ঘটনায় ইতোমধ্যে বেশ কয়েকজন আসামি আটক করা হয়েছে। দ্রুতই সকল আসামির পরিচয় মিডিয়ায় প্রকাশ করা হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট প্রশাসন। এছাড়া হামলার ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।’

উপাচার্য ড. একিউএম মাহবুব বলেন, ‘এই ঘটনার বিচার অবশ্যই নিশ্চিত করা হবে এবং বিচার নিশ্চিত না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।’



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top