রাবিতে প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ১৮ মে ২০২২ ০২:৪৮; আপডেট: ৬ মে ২০২৪ ০৬:৫৭

শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে আয়োজিত আলোচনা সভা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪১তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রশাসন।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (১৭ মে) সকাল ১০ টায় একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন থেকে শুরু হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শেষ হয়।

শোভাযাত্রা শেষে বেলা ১১ টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার'র সভাপতিত্বে আলোচনা সভার আয়োজন করা হয়। সেখানে মুখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাসিক মেয়র এ. এইচ. এম. খায়রুজ্জামান লিটন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আব্দুস সালামের সঞ্চালনায় মেয়র খায়রুজ্জামান লিটন বলেন, বাংলাদেশকে উগ্রমৌলবাদী রাষ্ট্র ও আবার পাকিস্থানের একটি অংশে পরিণত করার এবং মৌলবাদী ভাবধারায় ফিরিয়ে আনতে যতরকম চক্রান্ত সবকিছু করেছিলেন জিয়াউর রহমান। তিনি ছিলেন মৌলবাদীদের গুরু। জিয়াউর রহমান অত্যন্ত ভয়ংকর একজন মানুষ এবং ঠান্ডা মাথার নিষ্ঠুর খুনি ছিলেন বলে মন্তব্য করেছেন।

সভাপতির বক্তব্যে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার বলেন, আল্লাহ উনাকে বাঁচিয়ে রেখেছেন, কারন উনার হাত দিয়ে বাঙালি জাতির ভাগ্যের উন্নতি ঘটবে বলে। তিনি ছাত্রলীগকে উদ্দেশ্য করে বলেন, শুধু স্লোগান দিলেই হবে না। শেখ হাসিনা সম্পর্কে জানতে হবে। মানুষের মন জয় করতে হবে। বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা হবে না। কিন্তু ভয় হয় আফগানস্থানের কাছাকাছি না চলে যায় আমরা।

সভায় আরো উপস্থিত ছিলেন উপ-উপাচার্যদ্বয় অধ্যাপক ড. চৌধুরী মো: জাকারিয়া ও অধ্যাপক ড. সুলতান-উল-ইসলাম, ছাত্র উপদেষ্টা তারেক নূর এবং প্রক্টরিয়াল বডির অন্যান্য সদস্যবৃন্দ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top