বাহিরে ধূমপান করতে বলায় রাবিতে সাংবাদিককে ছাত্রলীগের মারধর

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ৩০ মে ২০২২ ২০:০৭; আপডেট: ৪ মে ২০২৪ ১৫:০৬

উপাচার্যের বাসভবনের সামনে সাংবাদিকদের অবস্থান।

হলের টিভি রুমে ধুমপান করতে নিষেধ করায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মো. শাহাবুদ্দিন নামে এক সাংবাদিককে মারধরের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগ নেতা-কর্মীর বিরুদ্ধে।

রোববার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের মাদার বখস হলের টিভি রুমে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী শিক্ষার্থী বাংলা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এবং বিডি মর্নিং'র বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি। এ ঘটনায় ওই শিক্ষার্থীকে আহতাবস্থায় বিশ্ববিদ্যালয় মেডিক্যাল সেন্টারে ভর্তি করানো হয়েছে।

অভিযুক্ত ওই ছাত্রলীগ নেতার নাম গিয়াসউদ্দিন কাজল। তিনি বখস হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। কাজল শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার অনুসারী বলে জানা যায়।

প্রত্যক্ষদর্শী ও হল সূত্রে জানা যায়, টিভি রুমে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) খেলা দেখার সময় কাজল ধুমপান করছিল। তখন শাহাবুদ্দিন নামের ওই সাংবাদিক তাকে নিষেধ করলে বাকবিতণ্ডার সৃষ্টি হয়। ঘটনার এক পর্যায়ে কাজলসহ কয়েকজন শাহাবুদ্দিনকে মারধর শুরু করে।

তবে এ ঘটনার ২ ঘণ্টা পেরিয়ে গেলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত হল প্রাধ্যক্ষ ঘটনাস্থলে আসেননি। তাকে বার বার ফোন করেও পাওয়া যায়নি।

এ ব্যাপারে প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, ঘটনা জেনেছি। আমি ওই শিক্ষার্থীকে দেখতে মেডিকেলে গিয়েছি। বিষয়টি মীমাংসার জন্য হল প্রাধ্যক্ষকে জানিয়েছি।

ঘটনার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা রাত ১২ টায় উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেয়। পরে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল ইসলাম টিপু এবং ছাত্র উপদেষ্টা তারেক নুর, প্রক্টর অধ্যাপক আসাবুল হক ঘটনাস্থলে উপস্থিত হয়ে আন্দোলনরত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এরপর তাদের আশ্বাসে উপাচার্যের বাস ভবন ত্যাগ করেন সাংবাদিকরা। এসময় তারা তিন দফা দাবি পেশ করলে প্রশাসন তা মেনে নিয়ে কাল সিদ্ধান্ত দিবেন বলে জানান।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top