রাবিতে সাংবাদিকের উপর হামলার ছাত্র ফেডারেশনের নিন্দা

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ৩০ মে ২০২২ ২১:৫৯; আপডেট: ৩১ মে ২০২২ ০২:১২

ফাইল ছবি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) সাংবাদিক সদস্যের উপর ছাত্র লীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায় বাংলাদেশ ছাত্র ফেডারেশন। সোমবার (৩০ মে) সকালে রাবি ছাত্র ফেডারেশনের সদস্য সন্তপ্ত সন্ধি সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

রাবি সাংবাদিক সদস্য ও বাংলা বিভাগের শিক্ষার্থী সাহাবুদ্দিনকে মাদার বখশ হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি গিয়াসউদ্দিন কাজলসহ তার সহযোগিরা লাঞ্ছনা ও মারধর করে। ছাত্রলীগ নেতা কাজল ও তার সহযোগিদের এমন হামলার তীব্র প্রতিবাদ জানায় বাংলাদেশ ছাত্র ফেডারেশন, রাবি শাখা।

এ বিষয়ে ছাত্র ফেডারেশন রাবি শাখার নেতৃবৃন্দ বলেন, আমরা শুনলাম গতকাল রাতে অভিযুক্ত ছাত্রলীগ নেতা টিভি রুমে সিগারেট খেলে তাকে রুমের ভেতর সিগারেট খেতে নিষেধ করায় ভুক্তভোগী সাংবাদিককে বেপরোয়া মারধর করে মাদার বখশ হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি গিয়াসউদ্দিন কাজলসহ তার সহযোগিরা। আমরা এর তীব্র প্রতিবাদ জানাই এবং দ্রুত এর বিচার দাবি করছি। সেই সাথে হল প্রশাসনের দায়িত্বহীন আচরণের জন্য তাদের জবাবদিহির দাবি করছি।'

নেতৃবৃন্দ আরো বলেন, রাবি ছাত্রলীগ দিন দিন বেপরোয়া হয়ে উঠছে। নানান সময় তারা দখলদারিত্ব, সন্ত্রাসী কর্মকান্ড চালালেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোন ব্যবস্থা গ্রহণ করতে সমর্থ হয়নি। যার ফলে তারা বিচারের উর্ধ্বে ওঠে গেছে এবং ক্যাম্পাসকে অস্থিতিশীল করে রেখে। যার দরুণ পুরো ক্যাম্পাসের শিক্ষাকার্যক্রম ব্যহত হচ্ছে। শিক্ষার্থীরা ভুগছে নিরাপত্তাহীনতার সংকটে। ছাত্রলীগের এহেন সন্ত্রাসী কার্যক্রমের বিরুদ্ধে ছাত্র ফেডারেশন সকল শিক্ষার্থীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।'

বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে এ ঘটনার দ্রুত সুষ্ঠু তদন্ত সাপেক্ষে অভিযুক্ত ছাত্রলীগ নেতার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছে তারা।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top