ধুমপান করতে নিষেধ করায় রাবি সাংবাদিককে পেটাল ছাত্রলীগ

রাবি প্রতিনিধি | প্রকাশিত: ৩১ মে ২০২২ ০২:০১; আপডেট: ৫ মে ২০২৪ ০০:৩৪

রাত ১২টায় উপাচার্যের বাসভবনের সামনে সাংবাদিকদের অবস্থান
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রাবি শাহাবুদ্দিন নামে এক সাংবাদিককে মারধরের অভিযোগ উঠেছ ছাত্রলীগের নেতাকর্মী বিরুদ্ধে। 
রোববার রাত ১০টা দিকে বিশ্ববিদ্যালয়ের মাদার বখ্স হলে টিভি রুমে এ ঘটনা ঘঠে। ভুক্তভোগী শিক্ষার্থী বাংলা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এবং বিডি মর্নিং'র রাবি প্রতিনিধি। 
 
অভিযুক্ত ওই ছাত্রলীগ নেতা গিয়াসউদ্দিন কাজল। তিনি মাদার বখস হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ও ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। কাজল শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়ার অনুসারী বলে জানা যায়। 
 
প্রত্যক্ষদর্শী ও হল সূত্রে জানা যায়, টিভি রুমে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) দেখার সময় কাজল ধূমপান করছিল। তখন শাহাবুদ্দিন সমস্যা হচ্ছে জানিয়ে বাইরে গিয়ে ধূমপান করার অনুরোধ করেন। এতে তাদের মধ্যে বাকবিতণ্ডা হয়। ঘটনার এক পর্যায়ে কাজলসহ কয়েকজন মিলে শাহাবুদ্দিনকে মারধর শুরু করেন।
ঘটনার তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা রাত ১২টায় উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নেয়। পরে উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী জাকারিয়া ও অধ্যাপক সুলতান-উল-ইসলাম টিপু এবং জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে, ছাত্র উপদেষ্টা তারেক নুর, প্রক্টর অধ্যাপক আসাবুল হক ঘটনাস্থলে উপস্থিত হন। এ সময় তারা আন্দোলনরত সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। এ সময় সাংবাদিকরা তিন দফা দাবি জানিয়েছেন। 
 
বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের দাবি মেনে নিয়ে সোমবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সময় নিয়েছে। প্রশাসন বলছে, উপাচার্য আজ অফিসে এলে প্রথম ঘণ্টায় এ বিষয়ে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বসে সিদ্ধান্ত  দেবেন। সে পর্যন্ত আন্দোলন স্থগিত রাখার অনুরোধ জানান তারা।
 
 


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top