শ্রেষ্ঠত্ব অর্জনকারী শিক্ষকদের সংবর্ধনা প্রদান 

রাজশাহী মহিলা পলিটেকনিক অনন্য একটি প্রতিষ্ঠান

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ০১:০০; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৮:৫৪

রাজশাহী মহিলা পলিটেকনিকের উদ্যোগে শ্রেষ্ঠত্ব অর্জনকারী শিক্ষকদের সংবর্ধনা প্রদান করা হয়।

রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে অনুষ্ঠিত হলো জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ শ্রেষ্ঠত্ব অর্জন উদযাপন ও সংবর্ধনা অনুষ্ঠান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ নির্বাচিত বাংলাদেশের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কলেজ) প্রফেসর ড. জোবাইদা আয়েশা সিদ্দিকা, অধ্যক্ষ, রাজশাহী সরকারী মহিলা কলেজ।

মঙ্গলবার বাংলাদেশের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (কারিগরি) রাজশাহী মহিলা পলিটেকনিক এর সুযোগ্য অধ্যক্ষ এবং রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কারিগরি) মোঃ ওমর ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের শ্রেষ্ঠ রোভার স্কাউট লিডার ও রাজশাহী কলেজের ব্যবস্থাপনা বিভাগ এর অধ্যাপক ডঃ হাসনারা বেগম এবং মোঃ সামসুজ্জোহা, অধ্যাপক- অর্থনীতি বিভাগ, রাজশাহী সরকারী মহিলা কলেজ। এছাড়া রাজশাহী সরকারি মহিলা পলিটেকনিকের চিফ ইন্সট্রাক্টর সেলিম আহমেদ, চিফ ইনস্ট্রাক্টর আমিনুল ইসলাম, চিফ ইন্সট্রাক্টর পাপিয়া সুলতানা। 

উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা কর্তৃক আয়োজিত জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ শ্রেষ্ঠ প্রতিষ্ঠান (কারিগরি) হিসেবে রাজশাহী মহিলা পলিটেকনিক নির্বাচিত হয় এবং শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কলেজ পর্যায়ে) নির্বাচিত হয় প্রফেসর ডক্টর জোবাইদা আয়েশা সিদ্দিকা, অধ্যক্ষ ,রাজশাহী সরকারি মহিলা কলেজ। এ উপলক্ষে রাজশাহী মহিলা পলিটেকনিকের আয়োজনে রাজশাহী সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর ডক্টর জোবাইদা আয়েশা সিদ্দিকা কে সংবর্ধনা প্রদান করা হয় । আরো সংবর্ধনা প্রদান করা হয় রাজশাহী কলেজের ব্যবস্থাপনা বিভাগের প্রফেসর ড. হাসনারা বেগম। সংবর্ধনা প্রদান করা হয় জেলা পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষক রাজশাহী মহিলা পলিটেক আর.এস.এল শিল্পী রানী সাহা তক। রাজশাহী মহিলা পলিটেকনিক অধ্যক্ষ মোঃ ওমর ফারুক রাজশাহী বিভাগ পর্যায়ের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কারিগরি) নির্বাচিত হওয়ায় তাহাকেও সংবর্ধনা প্রদান করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে ড. আয়েশা সিদ্দিকা বলেন নারীরা এখন পিছিয়ে নেই। নারী জাগরণের প্রথিকৃত বেগম রোকেয়ার যে জাগরণের শুরু করেছিলেন তারই ধারাবাহিকতায় আজকে বাংলাদেশের প্রতিটি স্তরে মহিলা কর্মকর্তা দক্ষতার ছাপ রেখে চলেছেন। সরকার এর বিভিন্ন স্তরে, বিভিন্ন কাঠামোতে মেয়েরা দক্ষতার সাথে নেতৃত্ব দিয়ে আসছে। আগামীতে এই প্রযুক্তির ক্ষেত্রে রাজশাহী মহিলা পলিটেকনিকের মেয়েদেরকও নেতৃত্বে আসতে হবে এ আশাবাদ তিনি ব্যক্ত করেন। তিনি বলেন বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছেন। এজন্য আমাদের জনগণকে স্মার্ট হতে হবে জনগণ স্মার্ট হলে, সোসাইটি স্মার্ট হবে, সোসাইটি স্মার্ট হলে, সরকার স্মার্ট হবে। এজন্য তিনি প্রযুক্তি শিক্ষার সাথে জড়িত এই ইন্সটিটিউটের শিক্ষার্থীদের প্রযুক্তি সমৃদ্ধ নাগরিক হওয়ার আহ্বান জানান। তিনি কবি নজরুল এবং বিশ্ব কবি রবীন্দ্রনাথের বিভিন্ন উদ্ধৃতি তুলে ধরে নারী নেতৃত্বের অগ্রসরমান জয়ীতার কথা বলেন।

বক্তব্য রাখছেন রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কারিগরি) মোঃ ওমর ফারুক। 

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক মোঃ শামসুজ্জামান উল্লেখ করেন রাজশাহী মহিলা পলিটেকনিক অনন্য একটি প্রতিষ্ঠান, বিভিন্ন ক্ষেত্রে রাজশাহী মহিলা পলিটেকনিক এর বিভিন্ন অর্জন রয়েছে। এই অর্জনের তিনি প্রশংসা করেন। তিনি আরো বলেন শহীদ বুদ্ধিজীবী সরকারি কলেজের অধ্যক্ষ থাকাকালীন এই ইনস্টিটিউটের বিভিন্ন উন্নয়ন ও প্রযুক্তি দক্ষতার দেখেছেন।তিনি আগামী দিনের সুনাগরিক হওয়ার জন্য এই ইনস্টিটিউটের শিক্ষার্থীদের আহ্বান জানান।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ মো : ওমর ফারুক জানান তিনি বিভাগ পর্যায়ের রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান (কারিগরি ) হলেও তিনি গর্ববোধ করেন দেশ সেরা প্রতিষ্ঠানের প্রধান হওয়ার। তাহার নেতৃত্বে রাজশাহী মহিলা পলিটেকনিককে জাতীয় পর্যায়ের দেশ সেরা প্রতিষ্ঠান (কারিগরি) ক্যাটাগরিতে বিজয়ী করতে পেরে । এই বিজয় প্রতিষ্ঠানের সকল শিক্ষক ,কর্মচারী ও ছাত্রীদের সকলের সবার একটি টিম ওয়ার্কের ফলে এই অর্জন অর্জিত হয়েছে । এজন্য তিনি বিভিন্ন স্তরের শিক্ষক কর্মকর্তা শিক্ষার্থীদের অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য ২০২৩ সালের এপ্রিল থেকে জুন মাসে অনুষ্ঠিত জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এর বিভিন্ন পর্যায়ে প্রতিটি স্তরে বিজয় লাভ করে জাতীয় পর্যায়ে রাজশাহী মহিলা পলিটেকনিক শ্রেষ্ঠ কারিগরি প্রতিষ্ঠান নির্বাচিত হয়। এজন্য তিনি সর্বশক্তিমান আল্লাহকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top