চিকিৎসার নামে নৈরাজ্য বন্ধের দাবিতে রাজশাহীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২১ ০৫:০৯; আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২৪ ০০:৪৬

রামেক হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা সেবার নামে নৈরাজের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালিত

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালসহ নগরীতে বিভিন্ন ক্লিনিক-ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা সেবার নামে নৈরাজের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে উত্তরের বৃহৎ সামাজিক সংগঠন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ।

শনিবার রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত এ মানববন্ধন কর্মসূচি থেকে অবিলম্বে চিকিৎসাসেবার নামে নৈরাজ্য বন্ধের দাবি জানানো হয়। এ কর্মসূচিতে রাজশাহীর বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি ও বীর মুক্তিযোদ্ধারা অংশ নিয়ে চিকিৎসা সেবার নামে চিকিৎসকদের নানা অপকর্মের চিত্রও তুলে ধরেন।

মানববন্ধন চলাকালীন বক্তারা বলেন, মানুষ এখন চিকিৎসা ব্যবস্থায় প্রতিনিয়ত হয়রানীর শিকার হচ্ছেন। চিকিৎসায় চিকিৎসকদের বর্ধিত ফি নিয়েও অসহায় হয়ে পড়েছেন। বেসরকারি ক্লিনিক, প্যাথলজিতে চিকিৎসকরা রোগীদের কাজ থেকে অতিরিক্ত ফি আদায় করছেন। কর্মসূচি থেকে মানুষের আয়ের সঙ্গে সঙ্গতি রেখে ফি নেওয়ার দাবি জাননো হয়। বক্তারা বলেন, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসকদের পাশাপাশি এখন দায়িত্বরত আনসাররাও বেপরোয় হয়ে উঠেছে। এখানে চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনরা প্রতিনিয়ত হয়রানরীর শিকার হচ্ছেন। কখনো কখনো শারিরিকভাবেও তাদের লাঞ্চিত করা হচ্ছে। এতে রামেক হাসপাতালের সুনাম ক্ষুন্ন হচ্ছে। কর্মসূচি থেকে রামেক হাসপাতালে হয়রানী বন্ধ করার দাবি জানিয়ে বক্তারা বলেন, রামেক হাসপাতালে খাবারের মান বৃদ্ধি করতে হবে। ভুল চিকিৎসা বন্ধ করতে হবে। হাসপাতালের অনিয়ম-অব্যবস্থাপনা অবিলম্বে বন্ধ করে চিকিৎসাসেবার মান বৃদ্ধি করতে হবে।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি মো. লিয়াকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, সাংগঠনিক সম্পাদক দেবাশিষ প্রামানিক দেবু, রাজশাহী চেম্বারের সাবেক পরিচালক হারুনার রশিদ প্রমুখ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top