ঢাবিতে করোনায় আক্রান্ত ১০ শিক্ষক

রাজশাহী টাইমস | প্রকাশিত: ২৯ জুলাই ২০২০ ২৩:২৯; আপডেট: ৩ আগস্ট ২০২০ ২২:৩৫

বিশ্ব মহামারী ভয়াল করোনাভাইরাসের হাত থেকে নিস্তার নেই কারোর। শহর থেকে গ্রাম সর্বত্র এর বিস্তার। দেশে করোনায় প্রকোপ কমছে না কিছুতেই।

দেশে করোনাভাইরাস প্রাদুর্ভাব শুরুর পর এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস প্রফেসর ও জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান। এরপরেই এই ভাইরাসে মৃত্যুবরণ করেন মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের শিক্ষক প্রফেসর শাকিল উদ্দিন আহমদ।

বর্তমানে অন্তত ১০ জন শিক্ষক করোনা ভাইরাসে আক্রান্ত আছেন বলে জানা গেছে।

আক্রান্তদের মধ্যে ৭ জন ক্যাম্পাসের বিভিন্ন আবাসিক ভবনের বাসিন্দা। বাকি তিন জন ক্যাম্পাসের বাইরে থাকেন বলেই জানা গেছে। তবে আক্রান্তদের ব্যাপারে বিস্তারিত কোন তথ্য পাওয়া যায় নি।

শিক্ষকদের নিরাপত্তা নিশ্চিত করাকে প্রধান দায়িত্ব হিসেবে অভিহিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এ কে এম গোলাম রাব্বানী বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অধিকাংশ প্রবীণ এবং তারা দেশের সম্পদ। । তাছাড়া আমাদের শিক্ষকরাও যথেষ্ট সচেতন। তারা সব ধরনের নিয়মতান্ত্রিকতা মেনে নিজেদের নিরাপদ রাখতে পেরেছেন। লকডাউনের পর থেকে আমাদের প্রক্টরিয়াল টিমের সহায়তায় ক্যাম্পাস বহিরাগতমুক্ত রাখতে পেরেছি।

শিক্ষকদের সার্বিক অবস্থা জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর মো. লুৎফর রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের বেশ কিছুসংখ্যক শিক্ষক ও তাদের পরিবারের সদস্যরা করোনায় আক্রান্ত হয়েছেন। তবে অবস্থা এখন মোটামুটিঅবস্থা স্থিতিশীল।

খবর-ক্যাম্পাসলাইভ

এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top