এবার শিক্ষা সনদ পোড়ালেন ছাত্রলীগ নেতা

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১ জুন ২০২৩ ০৩:১৩; আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ০৩:৫৮

ছবি: সংগৃহীত

চাকরির বয়সসীমা বাড়ানোর দাবিতে সনদ পুড়ে ফেলেছেন সাবেক এক ছাত্রলীগ নেতা।

গতকাল মঙ্গলবার রাত ৮টায় তার ফেসবুকের আইডি থেকে এসএসসি, এইচএসসি, অনার্স ও মাস্টার্সের সনদ পোড়ানোর ছবি এবং ভিডিও পোস্ট করেন তিনি। সনদ পুড়ে ফেলা আব্দুস সালাম নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার পৌর শহরের দেওথান গ্রামের বাসিন্দা।

জানাগেছে, আব্দুস সালাম ঢাকা কলেজ থেকে দর্শন বিষয়ে ২০১৫ সালে অনার্স এবং ২০১৬ সালে মাস্টার্স সম্পন্ন করেন। অধ্যয়নরত অবস্থায় ঢাকা কলেজ ছাত্রলীগের একজন সক্রিয় ছাত্রলীগ কর্মী হিসেবে রাজনীতি করেন তিনি। এরপর নিজ এলাকায় গিয়ে মোহনগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী হন।

দীর্ঘদিন ছাত্র রাজনীতি করেও নামের পাশে দলীয় কোনো পদপদবি যুক্ত করতে পারেননি। তিনি রাজনীতির পাশাপাশি বিভিন্ন জায়গায় চাকরির জন্য আবেদন করে চাকরি না পাওয়ায় তার সরকারি চাকরি ও ছাত্রলীগের পদে আসার বয়স চলে যায়।

আব্দুস সালাম বলেন, পড়াশোনা শেষ করে চাকরি হয়নি, রাজনৈতিক কোনো পরিচয়ও হয়নি, চাকরির বয়সও চলে যায়। তখন এসব সার্টিফিকেট দেখে আমার খুব কষ্ট হয়। এখন এই সার্টিফিকেটগুলো আমার কাছে শুধুই এক টুকরো কাগজ।

সম্প্রতি ইডেন কলেজের ছাত্রী মুক্তা ফেসবুক লাইভে সনদপত্র পোড়ানো ভিডিও দিয়েছে। সেই তরুণী মুক্তা সুলতানার লাইভ দেখে চাকরি দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ বিষয়টি দেখে আব্দুস সালাম মঙ্গলবার বেলা ২টায় ফেসবুকে লিখেন, ‘ইডেন কলেজের ছাত্রী যদি সার্টিফিকেট পুড়িয়ে চাকরি পান, তাহলে আমি ঢাকা কলেজের ছাত্র, সন্ধ্যায় আমার সার্টিফিকেট আগুনে পুড়িয়ে দেব।’

এরপর ওইদিন রাত ৮টায় তার সব মূল সনদের পত্র পুড়িয়ে ফেলেন এবং সেই সনদ পোড়ানোর ছবি এবং ভিডিও তার ‘নির্ঝন আহমেদ সালাম’ নামে একটি ফেসবুক আইডি থেকে পোস্ট করেন। সেখানে লিখেন, ‘অবশেষে পুড়িয়ে দিলাম জীবনের অর্জিত সম্পদ। চাকরির বয়সসীমা এর বিরুদ্ধে হোক প্রতিবাদ।’



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top