আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত ব্যক্তির পরিচয় পাওয়া গেছে

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ২৯ জুলাই ২০২৩ ১৩:৫২; আপডেট: ৩ মে ২০২৪ ০৮:৩০

ছবি: সংগৃহীত

রাজধানীর গুলিস্তানের গোলাপশাহ মাজারের কাছে আওয়ামী লীগের দুই পক্ষের সংঘর্ষে নিহত যুবকের পরিচয় জানা গেছে। নিহত ওই যুবকের নাম রেজাউল করিম (২১)। পল্টন থানার পরিদর্শক (তদন্ত) সেন্টু মিয়া ওই যুবকের পরিচয় শনাক্তের বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতের পিতার নাম আব্দুস ছাত্তার। তার বাড়ি ময়মনসিংহের শেরপুরের নকলা থানার পশ্চিম নারায়ণ খোলা গ্রামে।

পল্টন থানার পরিদর্শক সেন্টু মিয়া জানান, ওই যুবকের পকেটে একটি মুঠোফোন পাওয়া গেছে। মুঠোফোনের সিমের সূত্র ধরে তথ্যপ্রযুক্তির সহায়তায় রেজাউল করিমের পরিচয় শনাক্ত করা গেছে। তবে এখনো তাঁর কোনো আত্মীয়স্বজনের সন্ধান পাওয়া যায়নি। তিনি রাজনৈতিক কর্মী কি না, তা জানা যায়নি।

এর আগে শুক্রবার বিকেলে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ আয়োজিত শান্তি সমাবেশের শেষ দিকে গোলাপশাহ মাজারের কাছে কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহমেদ এবং সাবেক খাদ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলামের অনুসারীদের মধ্যে সংঘর্ষে রেজাউল নিহত হন।

এছাড়াও ওই ঘটনায় আহতরা হলেন, ঢাকার কেরানীগঞ্জ মডেল থানার যুবলীগ কর্মী নোমান হোসেন রনি (৩২), দিনমজুর মোকাশ্বের (২৩), রাজমিস্ত্রি আরিফুল ইসলাম (১৮) ও স্কুলছাত্র মো. জুবায়ের হোসেন (১৬)।

হাসপাতালে আহত রনির সঙ্গে থাকা কেরানীগঞ্জ মডেল থানা যুবলীগের যুগ্ম আহ্বায়ক সৈকত হাসান বিপ্লব জানান, তারা দক্ষিণ কেরানীগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি শাহিন আহমেদের সমর্থক। নেতা-কর্মী নিয়ে বায়তুল মোকাররম মসজিদ এলাকায় আওয়ামী লীগের শান্তি সমাবেশে এসেছিলেন। সমাবেশ শেষ করে সেখান থেকে কেরানীগঞ্জের উদ্দেশ্যে রওনা হন।

গুলিস্তান গোলাপ শাহ মাজারের পাশে আসলে তখন পেছন থেকে আওয়ামী লীগ নেতা কামরুল ইসলামের কর্মী সমর্থকরা তাদেরকে ধাওয়া করে। এক পর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি আঘাত করে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top