‘বুড়িমারী এক্সপ্রেস’ চালু হচ্ছে আজ

রাজ টাইমস ডেস্ক | প্রকাশিত: ১২ মার্চ ২০২৪ ০৯:৪১; আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ১৮:৪৫

- ছবি - ইন্টারনেট

রাজধানী ঢাকা থেকে লালমনিরহাটের বুড়িমারী রুটে নতুন একটি ট্রেন চালু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে।

মঙ্গলবার (১২ মার্চ) থেকে ‘বুড়িমারী এক্সপ্রেস’ নামের ট্রেনটির চলাচল শুরু হবে।

গত ৯ মার্চ বাংলাদেশ রেলওয়ের ট্রাফিক ট্রান্সপোর্টেশন শাখার উপ-পরিচালক (টিটি) মো. শওকত জামিল মোহসীর সই করা এক নির্দেশপত্রে ট্রেনটি উদ্বোধনের বিষয়ে জানানো হয়।

একই দিনে রেল ভবনে বাংলাদেশ রেলওয়ের পরিচালন ও উন্নয়নবিষয়ক এক কর্মশালায় রেলওয়ের মহাপরিচালক কামরুল আহসান নতুন এই ট্রেন চালুর বিষয়ে সাংবাদিকদের জানান।

বাংলাদেশ রেলওয়ের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রধানমন্ত্রীর দেওয়া প্রতিশ্রুতি বাস্তবায়নে বুড়িমারী এক্সপ্রেস নামের ট্রেনটি চালু করা হচ্ছে। নতুন ট্রেন চালুর জন্য এসি স্লিপার, এসি চেয়ারসহ ১৫টি কোচ সংযুক্ত করে একটি রেক প্রস্তুত করা হয়েছে। ট্রেনটি বুড়িমারী থেকে লালমনিরহাট হয়ে রংপুরের কাউনিয়া, গাইবান্ধা, বগুড়ার সান্তাহার ও নাটোর হয়ে ঢাকা (কমলাপুর) রেলওয়ে স্টেশনে আসবে।

বুড়িমারী এক্সপ্রেস (৮০৯) ট্রেনের সাপ্তাহিক বন্ধ থাকবে সোমবার এবং বুড়িমারী এক্সপ্রেস (৮১০) এর সাপ্তাহিক বন্ধ থাকবে মঙ্গলবার। ট্রেনের রেক বেজ ও ওয়াটারিং করা হবে লালমনিরহাটে এবং ক্লিনিং হবে বুড়িমারীতে।

যেসব স্টেশনে যাত্রাবিরতি করবে

বুড়িমারি এক্সপ্রেস ৮০৯ নম্বর ট্রেনটি ঢাকা বিমানবন্দর, ঈশ্বরদী বাইপাস, নাটোর, সান্তাহার, বগুড়া, বোনারপাড়া, গাইবান্ধা, কাউনিয়া, লালমনিরহাট, তুষভান্ডার, হাতিবান্ধা, বড়খাতা ও পাটগ্রাম স্টেশনে যাত্রাবিরতি করবে।

অন্যদিকে ৮১০ নম্বর ট্রেনটি পাটগ্রাম, বড়খাতা, হাতিবান্ধা, তুষভান্ডার, লালমনিরহাট, কাউনিয়া, গাইবান্ধা, বোনারপাড়া, বগুড়া, সান্তাহার, নাটোর ও ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রাবিরতি করবে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top