বিএনপির নেতা বাবলু-মলিনের কুশপত্তলিকাদাহ

বাঘা প্রতিনিধি | প্রকাশিত: ১৮ জানুয়ারী ২০২২ ১১:২৮; আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১০:০৪

রাজশাহীর বাঘায় পকেট কমিটি ও উপজেলা আহবায়ক কমিটি বাতিলের দাবিতে উপজেলা বিএনপির আহবায়ক ফখরুল হাসান বাবলু ও সদস্য সচিব আশরাফ আলী মলিনের কুশপত্তলিকাদাহ করা হয়েছে। সোমবার (১৭ জানুয়ারী) বিকেল ৫টায় বাউসা ইউনিয়নের পীরগাছা মোড়ে এই কুশপত্তলিকাদাহ করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলা বিএনপির আহবায়ক ফখরুল হাসান বাবলু ও সদস্য সচিব আশরাফ আলী মলিন নিজের মনগড়াভাবে দলীয় বিধিবহির্ভূতভাবে ইউনিয়নে আহবায়ক কমিটি গঠন না করে ওয়ার্ড ওয়ার্ডে পকেট কমিটি গঠন করেছেন। এই সকল ওয়ার্ডের গঠিত পকেট কমিটি এবং উপজেলা আহবায়ক কমিটি বাতিল করে নতুন আহবায়ক কমিটি গঠনের দাবিতে উপজেলা বিএনপির আহবায়ক ফখরুল হাসান বাবলু ও সদস্য সচিব আশরাফ আলী মলিনের কুশপত্তলিকাদাহ করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক নবাব আলী, বাউসা ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক একাব উদ্দিন, সাবেক প্রচার সম্পাদক এন্তাজ আলী, বাউসা ইউনিয়ন যুবদলের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, বাউসা ইউনিয়ন ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক মীর মোফাকবর হোসেন বাবলু প্রমুখ।

এ বিষয়ে উপজেলা যুবদলের সাবেক সাংগঠনিক সম্পাদক নবাব আলী বলেন, আড়াই বছর আগে উপজেলায় ২৯ সদস্য বিশিষ্ঠ আহবায়ক কমিটি গঠন করা হয়। এই কমিটি গঠন হওয়ার পর আহবায়ক কমিটি কোন সভা করেনি। উপজেলা বিএনপির আহবায়ক ও সদস্য সচিব নিজের মনগড়াভাবে কাজ করে যাচ্ছেন। তারা বাড়ীতে বসে বিভিন্ন ইউনিয়টের কমিটি গঠন করছেন।

বাউসা ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক একাব উদ্দিন বলেন, বাউসা ইউনিয়ন বিএনপির নির্বাচনে দিন ঘোষণা করা হয়। সেই মোতাবেক সভাপতি পদে ১০ হাজার টাকা, সাধারণ সম্পাদক পদে ৮ হাজার টাকা ও সাংগঠনিক সম্পাদক পদে ৬ হাজার টাকায় মনোনয়নপত্র বিক্রি করা হয়। পরে দুটি তারিখ পরিবর্তন করে ১ নভেম্বর নির্বাচনের তারিখ ঘোষণা করলেও পরে অজ্ঞাত কারণে স্থগিত করা হয়েছে। তৃণমূল নেতৃত্বের মতামতের ভিত্তিতে কমিটি গঠনের দাবিতে উপজেলা বিএনপির আহবায়ক ফখরুল হাসান বাবলু ও সদস্য সচিব আশরাফ আলী মলিনের কুশপত্তলিকাদাহ করা হয়েছে।

উপজেলা বিএনপির আহবায়ক ফকরুল হাসান বাবলু বলেন, ১৮ জানুয়ারী বাউসা ইউনিয়ন কমিটি গঠন নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। সকল ভোটাদের অংশগ্রহনে ভোট না করে ৯টি ওয়ার্ড়ের সভাপতি, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের ভোটের মাধ্যমে কমিটি করা হবে। এই নির্বাচনে যারা বিজয়ী হতে পারবেনা আজ তারা প্রতিবন্ধকতা করছে।

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top