সার্ভেয়ার পুলক কুমারের ঘুষ নেয়ার ভিডিও ভাইরাল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২২ ০২:০৪; আপডেট: ২৪ এপ্রিল ২০২২ ০২:০৪

রাজশাহীর তানোর উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ার পুলক কুমার এক কৃষকের কাছ থেকে ঘুষ গ্রহণের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। গত বৃহস্পতিবার গভীর রাতে ঘুষ গ্রহণ করেন এ কর্মকর্তা। ভিডিওতে দেখা গেছে, ভূমি অফিসের পূর্ব পাশে ডেকে নিয়ে গিয়ে এক কৃষকের কাছ থেকে সরাসরি ঘুষ নিচ্ছেন এই কর্মকর্তা।
ফাঁস হওয়া ৩ মিনিট ৩০ সেকেন্ডের ভিডিওতে দেখা যায়, তানোর উপজেলার বিল্লি এলাকার এক বৃদ্ধ কৃষক ভূমিসংক্রান্ত কাজে তানোর ভূমি অফিসে যান। সেখান থেকে সার্ভেয়ার পুলক তাকে নিয়ে যান অফিসের পূর্ব পাশে। সেখানে তিনি নিজের কাজের টাকাসহ নাজির ও ভূমি কর্মকর্তার কথা উল্লেখ করে ওই কৃষকের কাছ থেকে টাকা নিচ্ছেন। জমি খারিজের জন্য দর কষাকষি করে আট হাজার টাকা নেন পুলক। প্রথমে ছয় হাজার টাকা দেওয়া হয়। এতে তিনি সন্তুষ্ট হননি। পরে ধমক দিয়ে আরও দুই হাজার টাকা নেন।
স্থানীয়রা অভিযোগ করেন, টাকা ছাড়া কোনো কাজই করেন না সার্ভেয়ার পুলক। সেবা প্রত্যাশীরা ভূমি অফিসে গেলে নানা কৌশলে তিনি তাদের জটিল পরিস্থিতির মধ্যে ফেলে দেন। এর পর উদ্ধারের পথও বলে দেন। তবে এর জন্য চাহিদা মতো টাকা দিয়ে খুশি করতে হয় তাকে।
তানোর উপজেলার গোল্পাপাড়া হাটঘর বরাদ্দ নিয়ে অনিয়মের অভিযোগ উঠেছে। এর পেছনে সার্ভেয়ার পুলক কুমার জড়িত বলে ভুক্তভোগীরা মনে করেন। এ ঘটনায় বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। অভিযোগের অনুলিপি ভূমিমন্ত্রী, সচিব, এবং দুর্নীতি দমন কমিশনের মহাপরিচালক বরাবর পাঠানো হয়েছে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top