মিশরে চার্চে আগুন, নিহত ৪১

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৪ আগস্ট ২০২২ ১৮:৪৬; আপডেট: ২ অক্টোবর ২০২২ ১৫:০৪

ছবি : সংগৃহীত

মিশরে কপটিক খ্রিস্টানদের একটি গির্জায় অগ্নিকাণ্ডে অন্তত ৪২ জনের প্রাণহানির খবর এসেছে। রাজধানী কায়রোর ইমবাবা নামের একটি জায়গায় এই অগ্নিকাণ্ড হয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

স্থানীয় সময় রবিবার সকাল নয়টায় এ অগ্নিকাণ্ডের ঘটনায় আরও অন্তত ৪২ জন গুরুতর দগ্ধ হয়েছন। আগুন লাগার সময় ওই গির্জায় কমপক্ষে পাঁচ হাজার মানুষ প্রার্থনার জন্য জড়ো হয়েছিল।

দুইজন নিরাপত্তা কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্স বলেছে, গির্জায় আগুন থেকেই এ দুর্ঘটনা ঘটেছে। অগ্নিনির্বাপক কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছেন। তবে গির্জার ভিতরে প্রচুর কাঠ থাকায় আগুন নেভাতে তাদের বেগ পোহাতে হয়েছে।

দেশটির অভ্যন্তরীণ মন্ত্রী সাংবাদিকদের জানান, গির্জার ভবনের দ্বিতীয় তলার একটি এয়ার কন্ডিশনার থেকে আগুনের সূত্রপাত হয়।

এদিকে অগ্নিকাণ্ডের পর মিশরের প্রেসিডেন্ট আবদেল ফাতাহ আল-সিসি গির্জার প্রধান পুরোহিতের সঙ্গে কথা বলেছেন। তিনি হতাহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন। পাশাপাশি প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সব রাষ্ট্রীয় প্রতিষ্ঠানকে দ্রুত পদক্ষেপ গ্রহণের নির্দেশনা দেন।

গত কয়েক বছর ধরে মিশরে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গত বছরের মার্চে কায়রোতে একটি টেক্সটাইল কারখানায় আগুনে অন্তত ২০ জন মারা যায়। ২০২০ সালেও দুইটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় ১৪ করোনায় আক্রান্ত রোগী মারা যায়।

উল্লেখ্য, মধ্যপ্রাচ্যে কপটিকরা হচ্ছে সবচেয়ে বড় খিষ্ট্রান সম্প্রদায়। মিশরের ১০৩ মিলিয়ন জনগণের মধ্যে অন্তত ১০ মিলিয়ন মানুষ এ সম্প্রদায়ের অন্তর্ভুক্ত।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top