আসাম-মেঘালয় সীমান্তে গোলাগুলি, নিহত ৬

রাজটাইমস ডেস্ক:  | প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২ ১৫:৫৩; আপডেট: ৯ ডিসেম্বর ২০২২ ০৭:১৯

ছবি: সংগৃহীত

ভারতের দুই প্রতিবেশী রাজ্য আসাম ও মেঘালয়ের সীমান্তের কাছে কাঠপাচারকে কেন্দ্র করে গোলাগুলির ঘটনায় বন কর্মকর্তাসহ ছয়জন নিহত হয়েছেন ও বেশ কয়েকজন আহত হয়েছেন।

মঙ্গলবার (২২ নভেম্বর) ভোরে মেঘালয়ের পশ্চিম জৈন্তিয়া পাহাড়ের মুকরোহ এলাকায় এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে মেঘালয় রাজ্যের সাত জেলায় ৪৮ ঘণ্টার জন্য মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করে দেয়া হয়েছে। কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য জানায় জি নিউজ।

মেঘালয় সরকারের দেয়া এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে মেঘালয়ের সাতটি জেলায় মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ করা হয়েছে।

মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা এ ঘটনাকে অমানবিক বলে অভিহিত করেছেন। তিনি দাবি করেছেন, আসাম পুলিশ বিনা উস্কানিতে গুলি চালিয়েছে। তিনি জানান, তে ঘটনাস্থলেই চারজন নিহত হন এবং হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় দুজনের মৃত্যু হয়। নিহতদের মধ্যে পাঁচজন মেঘালয়ের বাসিন্দা বলে তিনি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি তদন্ত করা হচ্ছে। মেঘালয় পুলিশ একটি এফআইআর নথিভুক্ত করেছে।

মেঘালয় সরকার এক বিবৃতিতে জানিয়েছে, ‘পুলিশ হেডকোয়ার্টার, মেঘালয়, শিলং থেকে রিপোর্ট পাওয়া গেছে মুকরোহ, পশ্চিম জয়ন্তিয়া পাহাড়, জোওয়াইতে একটি অপ্রীতিকর ঘটনা ঘটেছে। এতে জনসাধারণের শান্তি নষ্ট করার আশঙ্কা রয়েছে।’

এতে আরও বলা হয়, মেঘালয় রাজ্যে শান্তি ও শান্তি বিঘ্নিত করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমের (হোয়াটসঅ্যাপ, ফেসবুক টুইটার, ইউটিউব ইত্যাদি) অপব্যবহার রোধ এবং আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য ৪৮ ঘণ্টার জন্য মোবাইল ইন্টারনেট সেবা বন্ধ করে দেয়া হয়েছে।

এনএ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top