নেপালে বিমান বিধ্বস্ত: মৃত বেড়ে ৪০

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৫ জানুয়ারী ২০২৩ ১৫:১৯; আপডেট: ২ ফেব্রুয়ারি ২০২৩ ১৬:৪০

ছবি: সংগৃহিত

নেপালের কাঠমাণ্ডুভিত্তিক ইয়েতি এয়ারলাইন্সের একটি বিমান ৭২ জনকে নিয়ে বিধ্বস্ত হয়েছে। ঘটনাস্থল থেকে এখন পর্যন্ত ৪০ জনের লাশ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

কাঠমাণ্ডু থেকে দেশটির অন্যতম পর্যটন নগরী পোখারায় রোববার স্থানীয় সময় সকাল এগারোটার দিকে বিধ্বস্ত হয়। খবর হিন্দুস্তান টাইমসের।

পোখারায় সেতি নদীর ঘাটে বিধ্বস্ত হওয়া বিমানটিতে ৭২ জন আরোহী ছিলেন। তাদের মধ্যে ৬৮ জন যাত্রী এবং চার জন ক্রু (দুই জন পাইলট এবং দুই জন বিমানবালা)। এই ঘটনায় উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ৬৮ যাত্রীদের মধ্যে নেপালের নাগরিক ছিলেন ৫৩ জন। এছাড়া ভারতের ৫, রাশিয়ার ৪, কোরিয়ার ২ এবং আয়ারল্যান্ড, আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া ও ফ্রান্সের একজন করে নাগরিক ছিলেন।

বিমানটি বিধ্বস্তের আগের একটি ভিডিও সামিজিক মাধ্যমে প্রকাশিত হয়েছে। একটি বাড়ির ছাদ থেকে করা ভিডিওতে দেখা যাচ্ছে, উড়ে আসা বিমানটি হঠৎ করে একেবারে কাঁত হয়ে পড়ে। তারপরই বিকট শব্দ হয়।

নেপালে বিমান দুর্ঘটনা খুবই সাধারণ ঘটনা। শুধু অভ্যন্তরীণ ফ্লাইটই নয়, একাধিক বিদেশি বিমানও সেখানে বিধ্বস্তের ঘটনা ঘটেছে।সাম্প্রতিক বছরগুলোতে নেপালে বেশ কয়েকটি গুরুতর বিমান বিপর্যয় ঘটেছে।

গত ৩০ বছরে নেপালে প্রায় ৩০টি প্রাণঘাতী বিমান দুর্ঘটনা ঘটেছে। পোখারা বিমান দুর্ঘটনার আগে সবচেয়ে সাম্প্রতিক তারা এয়ারের একটি বিমান দুর্ঘটনায় ২২ জনের মৃত্যু হয়।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top