এবার মসজিদ বন্ধ হচ্ছে অস্ট্রিয়ায়

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ৭ নভেম্বর ২০২০ ২৩:০৪; আপডেট: ২০ মে ২০২৪ ২১:১৮

ফাইল ছবি

সারা বিশ্বে চলমান ধর্মীয় উত্তেজনার মধ্যে এবার মসজিদ বন্ধ করে দেয়া হচ্ছে ইউরোপের দেশ অস্ট্রিয়ায়।

শুক্রবার (০৬ নভেম্বর) দেশটি সরকারিভাবে এই সিদ্ধান্তের কথা প্রকাশ করে।

দেশটির পক্ষ থেকে জানানো হয় এই সপ্তাহের শুরুতে দেশটির রাজধানী ভিয়েনায় ভয়াবহ হামলার জেরে জাতীয় নিরাপত্তার হুমকিস্বরূপ একটি মসজিদ বন্ধ করে দেওয়া হচ্ছে। পরবর্তীতে আরো মসজিদ বন্ধের ঘোষণা আসতে পারে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় বিষয়টি নিশ্চিত করেছেন। মন্ত্রণালয়ের এক মুখপাত্র জানান, স্বরাষ্ট্রমন্ত্রী কার্ল নেহামার এবং ইন্টিগ্রেশন মন্ত্রী সুসান রবাবের সঙ্গে এক সংবাদ সম্মেলনে এই ব্যাপারে আরো বিস্তারিত তথ্য শিগগিরই দেওয়া হবে।  

দেশটির মুসলিম সম্প্রদায়ের এক বিবৃতিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনার পর আমরা একটি মসজিদ বন্ধ করে দিচ্ছি। বিবৃতিতে আরও বলা হয়েছে, 'ধর্মীয় মতবাদ এবং এর গঠনতন্ত্র' এর নিয়ম ভাঙায় মসজিদটি বন্ধ করে দেওয়া হচ্ছে।

মসজিদ বন্ধের এই পদক্ষেপটি দেশটির জন্য গুরুত্বপূর্ণ পদক্ষেপ‘ বলেও দাবি করেছেন অস্ট্রিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী কার্ল নেহামার।

প্রসঙ্গত, দেশটিতে ঘটে যায় এক সহিংস ঘটনা। গত সোমবার (০২ নভেম্বর) ভিয়েনায় হামলায় চার জনকে হত্যা করে হামলাকারীরা।যা গত কয়েক দশকে দেশটিতে অত্যতম। এই হত্যাকাণ্ডের জন্য যাকে মূলত দায়ী করা হচ্ছে, সেই ২০-বছর বয়সী একজন উগ্রবাদী।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top