যুক্তরাষ্ট্রে সহিংসতার আশংকা

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ৮ নভেম্বর ২০২০ ২২:২১; আপডেট: ৮ নভেম্বর ২০২০ ২২:২২

সশস্ত্র অস্ত্র মহড়া ট্রাম্প সমর্থকদের।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে জো বাইডেন নির্বাচিত হলেও এখনো পরাজয় স্বীকার করেন নি সদ্য বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এদিকে, দেশটিতে নির্বাচন পরবর্তী সহিংসতা ছড়িয়ে পড়ার আশংকা করা হচ্ছে। ট্রাম্পের সশস্ত্র সমর্থকরা দেশটির বিভিন্ন অঙ্গরাজ্যের রাজপথে নেমে মহড়া দিচ্ছে। জর্জিয়া, অ্যারিজোনা ও পেনসিলভানিয়ার মতো যেসব দোদুল্যমান রাজ্যে জো বাইডেন হাড্ডহাড্ডি লড়াইয়ের পর জয়লাভ করেছেন সেসব অঙ্গরাজ্যের রাস্তায় এ ধরনের সশস্ত্র ট্রাম্প সমর্থককে মহড়া দিতে দেখা গেছে। এতে সংঘাতের আশঙ্কা দেখা দিয়েছে। খবর পার্সটুডের।


আন্তর্জাতিক গণমাধ্যম স্কাই নিউজে ছবিসহ এ ধরনের ভারী অস্ত্রে সজ্জিত মানুষের ছবি প্রকাশ করেছেন। সশস্ত্র ব্যক্তিরা বলছিল, তারা যুদ্ধে যাচ্ছে বলেই তাদের কাছে ভারী অস্ত্র রয়েছে। জর্জিয়া অঙ্গরাজ্যের ভারী অস্ত্রে সজ্জিত এসব মানুষ বলছিল, নিরাপত্তাগত কারণে এবং ‘বাইডেনের হাত থেকে আমেরিকাকে রক্ষা করতেই’ তারা অস্ত্র হাতে তুলে নিয়েছে। ট্রাম্পের এসব সমর্থকের কেউ কেউ ‘বাইডেন দেশকে ধ্বংস করে ফেলবেন’ বলেও অভিযোগ করেন।

ভারী অস্ত্র সহযোগে ট্রাম্প সমর্থকদের চলাফেরা লক্ষ্য করা গেছে অ্যারিজোনা ও পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের রাজপথও। রুদ্ধশ্বাস লড়াইয়ের পর শনিবার যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হন ডেমোক্র্যাটদলীয় প্রার্থী জো বাইডেন।

সুইং স্টেটগুলোতে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ৫৩৮ ইলেকটোরাল ভোটের মধ্যে ম্যাজিক সংখ্যা ২৭৩টি নিশ্চিত করেন বাইডেন। শনিবার পেনসিলভানিয়ার ২০টি ইলেকটোরাল ভোট জয়ের মধ্য দিয়ে তার ২৭৩টি ইলেকটোরাল ভোট নিশ্চিত হয়।

এসএইচ



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top