গাড়ি, বাড়ি, জমি নেই, মোদীর সম্বল মাত্র তিন কোটি!

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ১৫ মে ২০২৪ ১৩:৩৯; আপডেট: ৩০ মে ২০২৪ ১৭:০৫

ছবি: সংগৃহীত

২০২৪ লোকসভা ভোটে গতকাল মঙ্গলবার উত্তর প্রদেশের বারাণসী কেন্দ্র থেকে মনোনয়ন জমা দেন কেন্দ্রের বিজেপি প্রার্থী, তথা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মনোনয়নে জমা দেয়া নরেন্দ্র মোদীর হলফনামায় উঠে এসেছে তার আয়, সম্পত্তির নানান তথ্য। তার আয়কর রিটার্ন থেকে শুরু করে, এসবিআইতে তার ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্যও এসেছে প্রকাশ্যে।

শেষ ৫ বছরে মোদীর আয়ের হিসাব-হলফনামায় মোদী জানিয়েছেন, ২০১৮-১৯ সালে তার আয় ১১.১৪ লাখ রুপি থেকে বেড়ে ২০২২-২৩ সালে তার আয় ২৩.৫৬ লাখ রুপি হয়েছে। জানানো হয়েছে, ২০১৯-২০ সালে ১৭,২০,৭৬০ রুপি, ২০২০-২১ সালে মোদীর আয় ছিল ১৭,০৭,৯৩০ রুপি, ২০২১-২২ সালে আয় ১৫,৪১,৮৭০ রুপি, ২০২২-২৩ সালে আয় ২৩,৫৬,০৮০ রুপি হয়েছে।

মোদীর মোট সম্পত্তি- হলফনামায় মোদী জানিয়েছেন, তার বর্তমান মোট সম্পত্তির পরিমাণ ৩ কোটি ২ লাখ রুপি। প্রধানমন্ত্রীর হলফনামায় রয়েছে, এসবিআইতে তার ২ কোটি ৮৫ লাখ ৬০ হাজার ৩৩৮ রুপির এফডি রয়েছে। তার কাছএ এনএসসসিতে রয়েছে ৯,১২,৩৯৮ রুপি। তার হাতে নগদ রয়েছে ৫২,৯২০ রুপির।

বাড়ি গাড়ি নেই, সোনার আংটি আছে- মোদী জানিয়েছেন, তার কাছে তার নামে নেই কোনও বাড়ি বা গাড়ি নেই। রয়েছে ৪ টি সোনার আংটি। যার মূল্য ২ লাখ, ৬৭ হাজার ৭৫০ রুপি। মোদী জানিয়েছেন, তার আয়ের সূত্র ‘সরকার থেকে পাওয়া বেতন’ ও ‘ব্যাঙ্ক অ্যাকাউন্টের সুদ’।

শিক্ষাগত যোগ্যতা- নরেন্দ্র মোদী তার শিক্ষাগত যোগ্যতায় জানিয়েছেন, তিনি গুজরাত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতোকোত্তর করেছেন। ১৯৭৮ সালে তিনি দিল্লি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হয়েছেন। ১৯৬৭ সালে গুজরাট বোর্ড থেকে তিনি এসএসসি পাশ করেন।

সূত্র: এনডিটিভি, টিওআই।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top