‘অল আইজ অন রাফা’, সোশাল মিডিয়ায় হঠাৎ কেন ট্রেন্ডিং এমন বাক্য?

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৩০ মে ২০২৪ ০৮:২৬; আপডেট: ২৫ জুন ২০২৪ ২৩:৩৬

ছবি: সংগৃহীত

‘অল আইজ অন রাফা’। এই মুহূর্তে সোশাল মিডিয়ায় চোখ রাখলেই দেখা মিলবে এই বিশেষ বাক্যটির। কার্যতই ‘ট্রেন্ডিং’ হয়ে গিয়েছে এটি। গোটা বিশ্বের নানা প্রান্তের মানুষ যুদ্ধবিধ্বস্ত গাজা ভূখণ্ডের রাফায় আশ্রয় নেয়া ফিলিস্তিনিদের সমর্থনে যে পোস্ট করছে সেখানেই উল্লিখিত হচ্ছে ‘অল আইজ অন রাফা’।

রবিবার রাতে দক্ষিণ গাজার রাফায় শরণার্থী শিবিরে ইসরাইলের মিসাইল হামলায় মৃত্যু হয়েছে ৪৫ জনের। মৃতদের মধ্যে রয়েছে শিশুরাও। এমন হামলায় ঘটনার পর ইসরাইল প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতনিয়াহুর দাবি, রাফার হামলা একটি ‘দুঃখজনক ভুল’।

শুরুতে ইসরাইলি সেনা দাবি করেছিল, হামাসের ঘাঁটিতে সফল অভিযানে চালানো হয়েছে। নিহত হয়েছে বেশ কয়েক জন হামাস কমান্ডার! শরণার্থী শিবিরে এমন হামলা ঘিরে নিন্দায় সরব বিশ্ব। আর তার পর থেকেই ট্রেন্ডিং ‘অল আইজ অন রাফা’। এই রক্তক্ষয়ী যুদ্ধ বন্ধের ডাক দিয়েছেন অনেকেই।

গত ৭ অক্টোবর থেকে ইসরাইলের নৃশংস হামলায় গাজায় প্রাণ গিয়েছে ৩৬ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে বেশিরভাগই নারী ও শিশু। কবে যুদ্ধ থামবে সেই অপেক্ষায় সারা বিশ্বের শান্তিকামী মানুষ। কিন্তু এখনও পর্যন্ত লড়াই থামার কোনও লক্ষণই দেখা যাচ্ছে না। এদিকে দেশের মাটিতেও কোণঠাসা হয়ে পড়েছেন নেতানিয়াহু। নিজের দেশেই প্রবল বিক্ষোভের মুখে পড়তে হচ্ছে ইসরাইলের প্রধানমন্ত্রীকে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top