বাংলাদেশ নিয়ে করা প্রশ্নের কোনো উত্তর দিলেন না মার্কিন মুখপাত্র

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫২; আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ২১:৫২

ছবি: সংগৃহিত

মার্কিন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে সোমবার বাংলাদেশ প্রসঙ্গে করা প্রশ্নের কোনো উত্তর দেননি পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার।

এদিন প্রেস ব্রিফিংয়ে বাংলাদেশে জঙ্গিবাদ-শীর্ষ সন্ত্রাসীদের জামিন নিয়ে প্রশ্ন করা হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্রের কাছে জানতে চাওয়া হয়, আল-কায়েদা-অনুপ্রাণিত জঙ্গি সংগঠনের প্রধান জিহাদি মুফতি জসিমুদ্দিন রাহমানি, হরকাত-উল-জিহাদ এবং হিযবুত-তাহরিরের মতো অন্যান্য জঙ্গি সংগঠনের শীর্ষ নেতারা এবং সুইডেনের আসলামের মতো ইন্টারপোল-ওয়ান্টেড সন্ত্রাসীদের অনেকে জেল থেকে মুক্তি পেয়েছেন। এটি কি দক্ষিণ-পূর্ব এশিয়ায় সন্ত্রাসবাদ মোকাবিলায় মার্কিন অংশগ্রহণে ব্যাঘাত ঘটাবে?

মুখপাত্র ম্যাথিউ মিলার এই প্রশ্নের কোনো জবাব দেননি। এরপর ম্যাথিউ মিলারের কাছে বাংলাদেশ প্রসঙ্গে আরও একটি বিষয়ে জানতে চাওয়া হয়।

তার কাছে জানতে চাওয়া হয়, মঙ্গলবার ভারতীয় নৌবাহিনীর উচ্চ-পর্যায়ের বৈঠকে বাংলাদেশ সংকট, এই অঞ্চলে সম্ভাব্য চীনা কৌশল মোকাবিলা নিয়ে আলোচনা করা হতে পারে। এ বিষয়ে মার্কিন দৃষ্টিভঙ্গি কী? যুক্তরাষ্ট্র কীভাবে আঞ্চলিক অংশীদারের সঙ্গে সমন্বয় করছে। বিশেষ করে এই অঞ্চলে চীনা প্রভাব সংক্রান্ত বিষয়ে স্থিতিশীলতা ও সমাধান নিশ্চিত করতে ভারতের সঙ্গে যুক্তরাষ্ট্র কীভাবে সমন্বয় করছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার সেই প্রশ্নেরও উত্তর দেননি।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top