করোনাভাইরাস

ইরানে সংক্রমণের ষষ্ঠ ঢেউয়ের আশঙ্কা

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২০ অক্টোবর ২০২১ ১৬:০৪; আপডেট: ২৮ নভেম্বর ২০২১ ০৭:৫১

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের আর একটি ঢেউয়ের সম্মুখীন হতে যাচ্ছে ইরান। এটি হবে দেশটিতে ষষ্ঠতম ঢেউ। সাম্প্রতিক সপ্তাহগুলোতে ইরানে টিকা দেওয়ার কার্যক্রম বাড়লেও করোনা শনাক্তের হার বাড়ছে। বুধবার (২০ অক্টোবর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্যমন্ত্রী বাহরাম আইনোল্লাহি বলেছেন, করোনায় মধ্যপ্রাচ্যের সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ইরান নিশ্চিতভাবেই আগামী মাসে আরও একটি ঢেউয়ের সম্মুখীন হবে।


তিনি বলেন, করোনার ষষ্ঠতম ঢেউ মোকাবিলায় আমরা সম্পূর্ণভাবে প্রস্তুত। হাসপাতালগুলোকে প্রস্তুত রাখা হয়েছে। পাঠানো হয়েছে প্রয়োজনীয় ওষুধ ও অক্সিজেন। সুতরাং করোনার সঙ্গে ফের যুদ্ধ করার জন্য আমরা প্রস্তুত।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, দেশটিতে করোনায় এখন পর্যন্ত এক লাখ ২৫ হাজার মানুষ মারা গেছেন এবং প্রায় ৬০ লাখের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। বর্তমানে ইরানে প্রতিদিন ১৫০ জনের বেশি মারা যাচ্ছেন। শনাক্ত হচ্ছে ১০ হাজারের বেশি।

আইনোল্লাহি জানিয়েছেন, এরই মধ্যে টার্গেট জনসংখ্যার প্রায় ৭৫ শতাংশ কমপক্ষে এক ডোজ এবং ৩৫ শতাংশ মানুষ দুই ডোজ টিক নিয়েছেন।

জানা গেছে, ইরানে পর্যাপ্ত করোনার টিকা রয়েছে। কিন্তু বিভিন্ন কারণে মানুষের মধ্যে টিকা না নেওয়ার প্রবণতা বেড়েছে যা খুবই উদ্বেগজনক। বিশেষ করে মানুষের মধ্যে টিকা সম্পর্কে বিশ্বাস কম ও এর পার্শ্বপ্রতিক্রিয়া ভয়ে অনেকেই টিকা নিতে আগ্রহী নন।

 




বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top