ট্রাম্পকে পুনঃপ্রেসিডেন্ট দেখতে চান লাদেনের ভাতিজি

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ৬ সেপ্টেম্বর ২০২০ ২০:২৫; আপডেট: ২৪ এপ্রিল ২০২৪ ০২:২৮

ওসামা বিন লাদেনের ভাতিজি নূর বিন লাদেন (ছবিঃ সংগৃহী)

বিশ্ব বিখ্যাত আল কায়েদা নেতা ওসামা বিন লাদেন নিহত হয়েছিলেন মার্কিন সামরিক বাহিনীর হাতে। সেই লাদেনের ভাতিজিই এবার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্পকে সমর্থন জানালেন। খবর নিউইয়র্ক পোস্ট

তবে লাদেনের ভাতিজি নুর বিন লাদেন ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করার ঘটনা এ বারই প্রথম নয়। এর আগে ও ২০১৫ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে তিনি ট্রাম্পকে সমর্থন জানিয়েছিলেন।

সুইজারল্যান্ডে বসবাস করা নূরের মা সুইস লেখক কারমেন ডুফুর, বাবা সৌদি ধনাঢ্য পরিবারের ছেলে ইয়েসলাম বিন লাদেন। ১৯৮৮ সালে নুরের মা-বাবার বিচ্ছেদ হয়ে যায়। এর পর ২০০১ সালে ৯/১১ হামলার পর ২০০৪ সালে লাদেন পরিবার নিয়ে বই লিখে ব্যাপক খ্যাতি পান নুরের মা কারমেন।

আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে যে উত্তেজনা চলছে তাতে এই খবর আরেকটা মাত্রা যুক্ত করল। আগামী ৩ নভেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। এরই মধ্যে রিপাবলিকান ও ডেমোক্র্যাট– দুদলের দুই প্রতিদ্বন্দ্বী নির্বাচনের মাঠ গরম করে চলেছেন।

এবারের প্রেসিডেন্ট পদে প্রতিদ্বন্দীতা করবেন রিপাবলিকান প্রার্থী ও বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আর ডেমোক্র্যাট দলের জো বাইডেন। উভয় দলের তারকা সমর্থকরা সমর্থন দিয়ে যাচ্ছেন। এর ধারাবাহিকতায় ওসামা বিন লাদেনের ভাতিজি বর্তমান ডোনাল্ড ট্রাম্পের প্রতি তার সমর্থন জানালেন।

তবে ডোনাল্ড ট্রাম্পকে সমর্থন করার কারণ ও জানালেন নুর বিন লাদেন। তিনি বলেন, জো বাইডেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হলে ধরে নিতে হবে আরেকটি ৯/১১ দোরগোড়ায়। আরেকটি ৯/১১ ঠেকাতে পারবেন কেবল বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top