বাশার আল আসাদের সাথে সাক্ষাৎ রুশ প্রতিনিধি দলের

আন্তর্জাতিক ডেস্ক | প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০ ২২:২৫; আপডেট: ২৫ এপ্রিল ২০২৪ ১২:৫৯

বৈঠকে অংশ নিতে যাচ্ছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাসার আল আসাদ।

রাশিয়ার সাথে সু-সম্পর্ক রক্ষা আসছেন সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ। এবার এ সম্পর্ক আর গভীর হতে যাচ্ছে রাশিয়ার একটি উঁচুপর্যায়ের প্রতিনিধিদলের সিরিয়া সফরের মধ্য দিয়ে। এরই মধ্যে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদের সঙ্গে প্রতিনিধিদলের বৈঠক হয়েছে। খবর ইয়ানি সাফাক ও আনাদোলুর।

মূলত দেশ দুটির কূটনীতিক সম্পর্ককে আরো জোরদার করতেই রাশিয়ার প্রতিনিধিদলের দামেস্কো এই সফর।

দামেস্কে আসান রাশিয়ার এই প্রতিনিধি দলটির নেতৃত্বে আছেন রুশ উপপ্রধানমন্ত্রী ইউরি বরিসভ। এছাড়া বৈঠকে উপস্থিত ছিলেন রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভ।

সোমবার (০৭ সেপ্টেম্বর) উভয় পক্ষের বৈঠকের পরপর ই সংবাদ সম্মেলন করেন সিরিয়ার পররাষ্ট্রমন্ত্রী ওয়ালিদ আল-মুয়াল্লেম। তিনি বলেন, সিরিয়ার ওপর আমেরিকার নিষেধাজ্ঞার মধ্য দিয়ে প্রমাণিত হয় যে, তারা সিরিয়ার সার্বভৌম অবস্থান পছন্দ করে না।

সিরিয়ার সন্ত্রাস মোকবেলায় রাশিয়ার প্রতিশ্রুতি কামনা করে তিনি সংবাদ সম্মেলনে আরো বলেন সিরিয়ার নিজের অর্থনীতি পুনর্নির্মাণের জন্য আন্তর্জাতিক সাহায্যের প্রয়োজন রয়েছে।

অন্যদিকে বৈঠক শেষে আন্তর্জাতিক গণমাধ্যমকে লাভরভ জানান, সিরিয়ার সামগ্রিক উন্নয়নের জন্য দেশটির সঙ্গে রাজনৈতিক, সামাজিক ও অর্থনৈতিক সম্পর্ক আরও জোরদার করতে চায় রাশিয়া।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top