শাহবাজের চ্যালেঞ্জ প্রত্যাখান করেছে ইমরানের দল: ডন

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১২ এপ্রিল ২০২২ ২০:৩২; আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৪৬

ফাইল ছবি

ক্ষমতা গ্রহণ করেই পাকিস্তানের নয়া প্রধানমন্ত্রী শাহবাজ শরীফ হুংকার দিয়েছিলেন, অনাস্থা ভোটের পেছনে বিদেশি ষড়যন্ত্রের প্রমাণ দিতে পারলে তিনি পদ থেকে সরে দাঁড়াবেন। তবে তার এই প্রস্তাব প্রত্যাখান করেছেন ইমরান খানের দল পিটিআই।

ইমরান খানের অভিযোগ ছিল, যুক্তরাষ্ট্র তার সরকারকে হুমকি দিয়েছিল। তার প্রমাণ স্বরূপ একটি গোপন চিঠিও ইমরান জনসমাবেশ ও জাতির উদ্দেশে দেওয়া টেলিভিশন ভাষণে দেখিয়েছেন। বলেছেন ওই চিঠিতে বিদেশি হুমকি ও ষড়যন্ত্রের প্রমাণ আছে। এরপর হুমকিদাতা হিসেবে মার্কিন এশিয়া বিষয়ক কর্মকর্তা ডোনাল্ড লু’র নামও বলেছিলেন ইমরান। শাহবাজ শরীফ এই ঘটনায় তদন্তে অংশ নিতে ইমরানের দলের প্রতি আহ্বান জানান। 

তবে শাহবাজের এই চ্যালেঞ্জকে ‘কদাকার চেষ্টা’ উল্লেখ করে প্রস্তাব প্রত্যাখান করেছেন পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী। তিনি বলেন, সুপ্রিম কোর্টের উচিত বিদেশি ষড়যন্ত্রের বিষয়টি খতিয়ে দেখতে স্বাধীন কমিশন গঠন করা। 

 

ইমরান খান বারবার বলেছেন বিদেশি ষড়যন্ত্রে তাকে ক্ষমতাচ্যুত করা হচ্ছে। এমনকি সোমবার শাহবাজের সরকারকে ‘আমদানি’ করা সরকার আখ্যা দিয়ে পার্লামেন্টে থেকে গণপদত্যাগের ঘোষণা দিয়েছে ইমরানের দল পিটিআই।

সূত্র: ডন




বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top