আরডিএ’র সহকারী প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২ জুন ২০২২ ০৫:৪৩; আপডেট: ৭ মে ২০২৪ ০১:৫৯

রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষের (আরডিএ) এর সহকারী প্রকৌশলী শেখ কামরুজ্জামানের বিরুদ্ধে দুর্নীতির মামলা দায়ের করেছেন দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার দুপুরে দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমির হোসাইন বাদি হয়ে দুর্নীতি দমন আইনের ২০০৪ সালের ২৬ (২) ও ২৭ (১) এবং ২০১২ সালের মানি লন্ডারিং আইনের ৪(২) ও ৪ (৩) ধারায় মামলাটি (মামলা নং-৫ তাং-১/৬/২০২২) দায়ের করেন। মামলাটি দায়েরের পরপরই পরবর্তী আইনানুগ পদক্ষেপ গ্রহণের জন্য দুদক থেকে রাজশাহী মহানগর দায়রা জজ আদালতে পাঠানো হয়েছে। মামলাটি তদন্ত কর্মকর্তাও হয়েছেন সহকারি পরিচালক আমির হোসাইন।

দুদকের মামলা সূত্রে জানা গেছে, শেখ কামরুজ্জামান নামে আরডিএ’র সহকারী প্রকৌশলী অবৈধভাবে বিপুল সম্পদের মালিক হওয়ার একটি অভিযোগ দুদক কার্যালয়ে যায়। এ অভিযোগের ভিত্তিতে ২০১৭ সালে দুদক প্রাথমিক অনুসন্ধান শুরু করে। তাকে দুদক কার্যালয়ে জিজ্ঞাসাবাদসহ সম্পদ বিবরণী দাখিল করতে বলা হয়। দুদক তার সম্পদ বিবরণীর সত্যতা নিরূপনে কুষ্টিয়া ও রাজশাহীতে মাঠ-পর্যায়ে অনুসন্ধান করে।

শেখ কামরুজ্জামানের আয়ের সঙ্গে অর্জিত সম্পদের ব্যাপক অসামঞ্জষ্য পাওয়া যায়। অনুসন্ধান শেষে তার জ্ঞাত আয় বহির্ভুত ৭৬ লাখ ৫০ হাজার ৬৮৬ টাকার সম্পদ পাওয়া যায়। দীর্ঘ অনুসন্ধান শেষে সম্প্রতি দুদকের প্রধান কার্যালয় থেকে শেখ কামরুজ্জামানের বিরুদ্ধে মামলা দায়েরের সিদ্ধান্ত ও অনুমোদন প্রদান করা হয়। সে মোতাবেক বুধবার দুদক শেখ কামরুজ্জামানের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top