ডা. গোলাম কাজেম আলী আহমদ স্মরণে আলোচনা ও মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ২ ডিসেম্বর ২০২৩ ১৮:৩৩; আপডেট: ২ ডিসেম্বর ২০২৩ ১৮:৩৭

ছবি: সংগৃহীত

শিক্ষা-সংস্কৃতির অন্যতম চারণভূমি দেবীনগর। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার এই ইউনিয়নে আজ ২ ডিসেম্বর শনিবার চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সকল স্কুলের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

'সুস্থ ও সুন্দর সমাজগঠন এবং মানবতার কল্যাণ সাধনই আমাদের অঙ্গীকার' শ্লোগানকে সামনে রেখে 'বৃত্তি পরীক্ষা ২০২৩ এর ফলাফল প্রকাশ এবং মরহুম ডা. গোলাম কাজেম আলী আহমেদ স্মরণে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয়।

আদর্শ সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ দেবীনগর কতৃক আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গোদাগাড়ী সরকারী স্কুল এন্ড কলেজ এর অধ্যাপক মিনহাজ কবীর। প্রধান অতিথি চাঁপাইনবাবগঞ্জের সংসদ সদস্য আবদুল ওয়াদুদ এমপি। প্রধান আলোচক হিসেবে মূল বক্তব্য পেশ করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের প্রফেসর কবি এবং গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দ।

প্রধান আলোচক ড. মাহফুজুর রহমান আখন্দ বলেন, আমাদের শিক্ষার্থীরাই আমাদের স্বপ্ন, দেশ-জাতির ভবিষ্যৎ। কোমলমতি শিক্ষার্থীদের চোখেমুখে মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হবার স্বপ্ন জাগানোর জন্য কাজ করছে আদর্শ সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ। ডা. গোলাম কাজেম আলী আহমদ এই স্বপ্নকে এগিয়ে নিতে বিশেষ উদ্যোগ গ্রহণ করেছিলেন। তার এই উদ্যোগকে সামনের দিকে এগিয়ে নেবার দায়িত্ব আমাদের। সবাই মিলে এই কাজকে সফলভাবে এগিয়ে নিতে হবে।

সংসদের সাধারণ সম্পাদক মিজানুর রহমানের উপস্থাপনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সাবেক চেয়ারম্যান অধ্যাপক মোখলেসুর রহমান, রাজশাহী জেলা শিক্ষা অফিসার মুহাম্মদ নাসির উদ্দীন, দেবীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ জেলা শিক্ষক সমিতির সভাপতি আনোয়ার জাহান, জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আসলাম কবির, আইডিয়াল ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সাইফুল ইসলাম, দেবীনগর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ আবদুল আজিজ প্রমুখ।

অনুষ্ঠানে সদর উপজেলার আটটি ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও মেধাবী শিক্ষার্থীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top