রাজশাহীতে পরিচয়ের কবিতা আবৃত্তি প্রতিযোগিতা ও সাহিত্যসভা অনুষ্ঠিত

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারি ২০২২ ২৩:৩৩; আপডেট: ২৮ জানুয়ারী ২০২৩ ১২:৪৮

পরিচয় সংস্কৃতি সংসদ এর আয়োজনে রাজশাহীস্থ পরিচয় প্রাঙ্গণ মিলনায়তনে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে ২০৩ তম মাসিক সাধারণ সভা।

পরিচয় সংস্কৃতি সংসদ এর আয়োজনে রাজশাহীস্থ পরিচয় প্রাঙ্গণ মিলনায়তনে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবসকে নিয়ে ২০৩ তম সাহিত্য আসর অনুষ্ঠিত হয়েছে। পরিচয়ের উপদেষ্টা বাংলা লিটারেচার সম্পাদক কবি সায়ীদ আবুবকরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিচয় সংস্কৃতি সংসদের সভাপতি কবি ও গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দ, অনির্বাণ সম্পাদক কবি জামাল দ্বীন সুমন, কবি ও গবেষক ড. ফজলুল হক তুহিন, ছায়া সম্পাদক কবি সোহেল মাহবুব, কবি আমীর উল রুমী প্রমুখ।

বক্তাগণ বলেন, ভাষা আন্দোলন এক ঐতিহাসিক রেনেসাঁর নাম। এই রেনেসাঁর পথ ধরেই বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। বাংলাভাষার উন্নয়ন মানেই আমাদের স্বকীয়তার উন্নয়ন। বাংলাভাষার অবমূল্যায়ন মানেই আমাদের জাতিস্বত্ত্বার অস্বীকৃতি। আমাদের নিজস্ব পরিমÐলে বাংলাভাষা চর্চায় আরো বেশি মনোযোগী হতে হবে। এ জন্য আমাদের পরিচ্ছন্ন ভাষাজ্ঞান, লেখার শিল্পমান সম্পর্কে সম্যক ধারণা এবং কাব্যভাষার স্বকীয় ভাবধারা অর্জনের পাশাপাশি দায়বদ্ধতার বিষয়টি মাথায় রেখে সাহিত্য চর্চা করতে হবে।

কবি ও গবেষক ড. সায়ীদ ওয়াকিলের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথিবৃন্দ ছাড়াও অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলেন কবি কবি আবদুর রাজ্জাক রিপন, ড. মুহাম্মদ মনিরুল হক, মনির উজ জামান, মিনজানুর রহমান, আবদুল্লাহ আল মাহমুদ, ইয়াসিন আরাফাত, সজীব মেহেদী, জায়িদ হাসান জোহা, আজাদ মণ্ডল, ইয়ামান সরকার প্রমুখ। সাহিত্য সভার পূর্বে বিকেল ৩টা থেকে কবি ফররুখ আহমদের ‘সাত সাগরের মাঝি’ কবিতার আবৃত্তি প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগীতায় বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকসহ বিভিন্ন শ্রেণিপেশার আবৃত্তিকারগণ অংশগ্রহণ করেন।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top