পরিচয়ের আয়োজনে স্বাধীনতার সাহিত্যপাঠ এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৭ মার্চ ২০২২ ২২:৪৫; আপডেট: ২৭ মার্চ ২০২২ ২২:৪৮

পরিচয়ের আয়োজনে স্বাধীনতার সাহিত্যপাঠ এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিতে বক্তব্য রাখছেন আমন্ত্রিত অতিথিরা।

মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে সপ্তাহব্যাপী কর্মসূচি গ্রহণ করে পরিচয় সংস্কৃতি সংসদ। কর্মসূচীর সমাপনী আয়োজন ছিলো রবিবার। রাজশাহীস্থ পরিচয় প্রাঙ্গণ মিলনায়তনে সংগঠনটির ২০৪ তম মাসিক সাহিত্যসভা এবং স্বাধীনতার সাহিত্যপাঠ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

পরিচয়ের অন্যতম উপদেষ্টা কথাশিল্পী দেওয়ান মোহাম্মদ শামসুজ্জামান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিচয়ের অন্যতম উপদেষ্টা ও অ্যালবাম পত্রিকার সম্পাদক কবি মনজু রহমান, পরিচয় সংস্কৃতি সংসদের সভাপতি কবি ও গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দ, পরিচয়ের অন্যতম পৃষ্ঠপোষক প্রফেসর ড. শাহ হোসাইন আহমদ মেহদী, অনির্বাণ সম্পাদক কবি জামাল দ্বীন সুমন, কবি ও গবেষক ড. সায়ীদ ওয়াকিল, ছায়া সম্পাদক কবি সোহেল মাহবুব প্রমুখ।

বক্তাগণ বলেন, ত্যাগের মশাল প্রজ্জ্বলনের মাধ্যমেই বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। পৃথিবীর বুকে একটি স্বাধীন মানচিত্রসমেত পতাকা অর্জিত হয়েছে। এখন সময় দেশ গড়ার। এ মুক্তিযুদ্ধে সততার সাথে কাজ করা জরুরী। লেখকরা জাতির বিবেক। তাই লেখকদের নির্মোহভাবে দেশের কল্যাণে কলম চালিয়ে যেতে হবে।

কবি ও গবেষক ড. ফজলুল হক তুহিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথিবৃন্দ ছাড়াও অনুষ্ঠানে লেখা পাঠ করেন কবি এরফান আলী এনাফ, কবি সাবের রাহী, কবি আমীর উল রুমী, কবি হাসিনা বিশ্বাস, কবি শেখ তৈমুর আলম, কবি রতন ভট্টাচার্য্য, কবি তৌফিক মুহাম্মদ, কবি ইমরান আজিম, কবি সোহেল রানা জীবন, কবি মোস্তফা ফেরদৌস হাজরা প্রমুখ। কবিতা আবৃত্তি প্রতিযোগিতার চূড়ান্তপর্বে বিজয়ীদের হাতে পুরস্কার হিসেবে ক্রেস্ট এবং মহামূল্যবান বই তুলে দেয়া হয়। পুরস্কার প্রাপ্ত বাচিকশিল্পীগণ হচ্ছেন মিজানুর রহমান প্রথম, ড. মুহাম্মদ মনিরুল হক দ্বিতীয়, আবদুর রাজ্জাক রিপন তৃতীয় এবং বিশেষ পুরস্কারে সমাদৃত হন যথাক্রমে মানুর রশিদ, মনির উজ জামান, আবদুল্লাহ আল মাহমুদ।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top