রাজশাহীতে লেখকদের সম্মানে পরিচয়ের ইফতার মাহফিল অনুষ্ঠিত

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২২ ২১:০৫; আপডেট: ২৬ মে ২০২২ ১৩:৫২

পরিচয়ের আয়োজনে অনুষ্ঠিত ইফতার মাহফিলে বক্তব্য রাখছেন অতিথিরা।

পবিত্র রমজানুল মোবারক উপলক্ষে রাজশাহীতে অনুষ্ঠিত হল পরিচয়ের সাহিত্য আসর ও লেখকদের সম্মানে ইফতার। শনিবার রাজশাহীস্থ পরিচয় প্রাঙ্গণ মিলনায়তনে পরিচয়ের ২০৫ তম মাসিক সাহিত্যসভায় এই আয়োজন করা হয়।

পরিচয়ের অন্যতম উপদেষ্টা নির্ঝর পত্রিকার সম্পাদক ও শিশুসাহিত্যিক কবি জাইদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন পরিচয় সংস্কৃতি সংসদের সভাপতি কবি ও গবেষক ড. মাহফুজুর রহমান আখন্দ, পরিচয়ের সাধারণ সম্পাদক শিশুসাহিতিক ও নাট্যকার আসাদুল্লাহ মামুন, নতুন একমাত্রা সম্পাদক কবি ও গবেষক ড. ফজলুল হক তুহিন, কথাসাহিত্যিক মঈন শেখ, কবি ও গবেষক ড. সায়ীদ ওয়াকিল, ছায়া সম্পাদক কবি সোহেল মাহবুব প্রমুখ।

এই সময় বক্তারা বলেন, আত্মগঠন, আত্মিক উন্নয়ন এবং আত্মসংযমের শিক্ষার বার্তা নিয়ে এসেছে মাহে রমাযান। একজন লেখকের জন্য এটিই শ্রেষ্ঠসময়। এ শিক্ষাকে ধারণ করে আমাদের সাহিত্যে রমযান এবং ঈদের মানবিক সংস্কৃতির রূপায়ন এখন জরুরী হয়ে পড়েছে।

কবি শাহাদাত সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথিবৃন্দ ছাড়াও অনুষ্ঠানে লেখা পাঠ করেন কবি ও গবেষক ড. আমিনুল ইসলাম, কবি ও গবেষক অধ্যক্ষ মুহাম্মদ জোহরুল ইসলাম, কবি ও গবেষক ড. মুর্শিদা খানম, কবি এরফান আলী এনাফ, কবি মঞ্জিলা শরীফ, কবি অভি মন্ডল, কবি ফারহানা শরমিন জেনী, কবি কবি হাসিনা বিশ্বাস, কবি শেখ তৈমুর আলম, কবি ইমরান আজিম, কবি সোহেল রানা জীবন, কবি তানিম আলামিন, কবি কামাল উদদীন, কবি আবদুর রাজ্জাক রিপন, কবি সালেকুর রহমান সম্রাট, কবি মোস্তফা ফেরদৌস হাজরা, কবি রহমতুল্লাহ আল আরাবী, আহসান হাবীব প্রমুখ। গান পরিবেশন করেন শিল্পী শোয়েব আলী এবং রশিদ মামুন, কবিতা আবৃত্তি করেন বাচিক শিল্পী জায়িদ হাসান জোহা প্রমুখ। অনুষ্ঠানে লেখকদের সম্মানে ইফতার পরিবেশন করা হয়।

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top