একনজরে আজকের বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৬ আগস্ট ২০২২ ০৮:৫৪; আপডেট: ২ অক্টোবর ২০২২ ১৬:৫১

ফাইল ছবি

১. প্রধানমন্ত্রীর কৌশলী বক্তব্যে আস্থা নেই রাজনৈতিক নেতাদের

‘যারা আন্দোলন করছেন তাদের কাউকে যেন গ্রেফতার করা না হয় বা ডিস্টার্ব করা না হয়’-প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন বক্তব্যকে রাজনৈতিক কৌশল হিসেবেই মনে করছেন রাজনৈতিক দলের সিনিয়র নেতারা। তাছাড়া, মাঠ পর্যায়ে ভিন্ন চিত্রে আস্থা রাখতে পারছেন তারা। খবর যুগান্তরের।

লিঙ্ক

২. চরম অবহেলাতেই উত্তরায় দুর্ঘটনা

উত্তরায় নির্মাণাধীন বাস র‌্যাপিড ট্রানজিট বা বিআরটি প্রকল্পের গার্ডার পড়ে পাঁচজনের মৃত্যুতে ‘চরম অবহেলা’ হিসাবে আখ্যায়িত করেছেন ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) বিশেষজ্ঞরা। খবর যুগান্তরের।

লিঙ্ক

৩.ক্রমবর্ধমান ব্যয় যেভাবে মানুষের টুঁটি চেপে ধরেছে

দাম বেড়েছেএ যেন মড়ার উপর খাঁড়ার ঘা। সব নিত্যপণ্যের, কিন্তু আয় সীমিত। ফলে প্রতিদিনের খাদ্য চাহিদা মেটাতেই হিমশিম খাচ্ছে পরিবারগুলো। অন্যতম আমিষ যোগানকারী খাবার ডিমও বাদ যাচ্ছে নিয়মিত খাবার থেকে। খবর টিবিএসের।

লিঙ্ক

৪. ডলারের ঊর্ধ্বমুখিতা, বাড়ছে সরকারি ব্যয়

মুদ্রাবাজারে ঊর্ধ্বমুখি ডলারের দাম। দিনের পর দিন তা বেড়েই চলেছে। ফলে বিদ্যুৎ খাতে ব্যয় বাড়ছে সরকারের। বিদ্যুতের মূল্য ডলারে নির্ধারিত হওয়ায় বেসরকারি বিদ্যুৎকেন্দ্রগুলো (আইপিপি) থেকে বিদ্যুৎ কিনতে আগের চেয়ে বাড়তি অর্থ পরিশোধ করতে হবে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে (বিপিডিবি)। এতে পরিস্থিতি সামাল দিতে সরকারি দায়দেনার বোঝা আরো বাড়তে যাচ্ছে। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৫. বঙ্গবন্ধুকে যেন আল্লাহ জাহান্নামের ভালো জায়গায় স্থান করে দেয়

বঙ্গবন্ধুকে যেন আল্লাহ জাহান্নামের ভালো জায়গায় স্থান করে দেয়, এমন দোয়া করলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনে। পরে অবশ্য তিনি বিষয়টিকে স্লিব অব টাঙ্ক বলে সংশোধন করেন। খবর প্রথম আলোর।

লিঙ্ক



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস

আপনার মূল্যবান মতামত দিন:


এই বিভাগের জনপ্রিয় খবর
Top