মিয়ানমার সীমান্তে আবারও উৎকন্ঠা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২২ ১০:৩৩; আপডেট: ১ ডিসেম্বর ২০২২ ০৮:১৬

ছবি: সংগৃহিত

বাংলাদেশের চরম উদ্বেগ আর উৎকন্ঠার কারণ হয়ে দাঁড়িয়েছে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত। দুইদিন বন্ধ থাকার পর সীমান্তে আবারো উত্তেজনা শুরু হয়েছে। খবর মানবজমিনের।

গতকাল সকাল ৭টা থেকে থেমে থেমে ভারী অস্ত্রের বিকট শব্দ ভেসে আসছে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমরু সীমান্তে। নতুন করে গোলাগুলির শব্দে নাইক্ষ্যংছড়ি সীমান্ত এবং শূন্যরেখার আশ্রয় শিবিরের রোহিঙ্গাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

ঘুমধুম ইউপি চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর আজিজ জানান, সীমান্তের ওপারে দুইদিন ফায়ারিং বন্ধ ছিল। কিন্তু মঙ্গলবার সকাল থেকে আবারো থেমে থেমে গোলাগুলির শব্দ ভেসে আসছে।

স্থানীয় রহিম শাহেদ ও বাহাদুর জানান, গত ৩রা আগস্ট সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি দেখেছিলেন তারা। ওইদিন বাইশপারি সীমান্তে দুটি মর্টারসেলও পড়েছিল। কিন্তু এরপর দুইদিন বন্ধ থাকার ফলে সীমান্তের মানুষ কিছুটা স্বস্তি ফিরে পেয়েছিল। এখন আবারো আতঙ্ক দেখা দিয়েছে মানুষের মাঝে।

এদিকে নাইক্ষ্যংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা ফৌরদৌস জানান, সীমান্তের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বোচ্চ সর্তক অবস্থায় রয়েছে। বেশ কিছুদিন ধরে সীমান্তে উত্তেজনা বিরাজ করছে। গত ২৮শে আগস্ট পর পর দুইটি মর্টারসেল এসে পড়েছিল সীমান্তের তুমরু উত্তর পাড়া এলাকায়। এরপর ৩রা সেপ্টেম্বর আরও দুটি মর্টারসেল পড়ে বাংলাদেশের বাইশপারি এলাকায়।

মূল খবরের লিঙ্ক



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top