একনজরে আজকের বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৮ অক্টোবর ২০২২ ২৩:৪৮; আপডেট: ৮ মে ২০২৪ ০০:৩৯

ফাইল ছবি

১. পল্লী সঞ্চয় ব্যাংকে পড়ে থাকা ৩৪৪৫ কোটি টাকা কার?

দেশের পল্লী এলাকার দরিদ্র মানুষের ভাগ্য ফেরাতে সরকার চালু করে 'একটি বাড়ি একটি খামার' প্রকল্প। এই প্রকল্পের আওতায় 'কল্যাণ অনুদান' নামে একটি বিশেষ ফান্ড ঘোষণা করেছিল সরকার। দরিদ্র ও সুবিধাবঞ্চিতদের কম সুদে ঋণ দিয়ে তাদের জীবনমানের উন্নয়নে এমন উদ্যোগ নেয়া হয়। খবর টিবিএসের।

লিঙ্ক

২. লোডশেডিং এখন নিত্য সঙ্গী।

লোডশেডিং যেন এখন নিত্য সঙ্গী। শহর থেকে গ্রাম, সব মানুষই তিন থেকে চার ঘণ্টার লোডশেডিংয়ের শিকার হচ্ছেন। মঙ্গলবারের জাতীয় গ্রিড বিপর্যয়ের পর এখনও বিদ্যুতের সরবরাহ আগের মাত্রায় উঠেনি। খবর টিবিএসের।

লিঙ্ক

৩. পশ্চিমাদের স্বার্থ বিবেচনায় নোবেল পুরষ্কার

পশ্চিমাদের স্বার্থ বিবেচনায় দেয়া হচ্ছে নোবেল পুরষ্কার। এই বছরের নোবেল পুরষ্কার বিশ্লেষণ করলে তেমনটাই উঠে আসে। খবর টিবিএসের।

লিঙ্ক

৪. ঘোষণার পাঁচ দিনেও কমেনি সয়াবিন তেলের দাম

বিশ্ব বাজারে তেলের দাম নিম্নমুখী হওয়ায়, দেশিয় বাজারে খুচরা পর্যায়ে সয়াবিন তেলের দাম কমিয়েছে সরকার।গত সোমবার সমন্বয় করা এই দাম পরদিন মঙ্গলবার থেকেই বাজারে বাস্তবায়ন হওয়ার কথা। কিন্তু ঘোষণার পাঁচদিন পার হলেও এখনো আগের বর্ধিত দামেই বিক্রি হচ্ছে ভোজ্যতেল। খবর টিবিএসের।

লিঙ্ক

৫. ভোগ্যপণ্যের সরকারি দর নির্ধারণে বেশি সুরক্ষা পাচ্ছেন আমদানিকারকরা

দেশের দ্রব্যমূল্যের টাল-মাটাল পরিস্থিতিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত ভোক্তারা। অন্যদিকে, এমন পরিস্থিতির সুবিধা নিচ্ছে আমদানিকারকরা। খবর বণিক বার্তার।

লিঙ্ক



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top