আজকের এক্সক্লুসিভ বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৮ নভেম্বর ২০২২ ২২:৩৫; আপডেট: ১৮ নভেম্বর ২০২২ ২২:৪৯

রাজটাইমস ডেস্ক

১. স্পট মার্কেটে দাম কমলেও এলএনজি কেনার সামর্থ্য নেই পেট্রোবাংলার

তরলীকৃত প্রাকৃতিক গ্যাসের (এলএনজি) এর দাম স্পট মার্কেটে এখন কমতির দিকে। কিন্তু স্পট মার্কেটে দাম কমলেও তা কেনার সামর্থ্য নেই পেট্রোবাংলার। খবর বণিক বার্তার।

লিঙ্ক

২. আবারো বাড়ল সয়াবিন তেল ও চিনির দাম

আরও এক দফায় বাড়ল সয়াবিন তেল ও চিনির দাম। সয়াবিন তেলের দাম প্রতি লিটারে ১২ টাকা বেড়ে দাঁড়িয়েছে ১৯০ টাকায় এবং চিনির দাম কেজিতে ১৩ টাকা বেড়ে ১০৮ টাকায়। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৩. জাপানের কাছে বাজেট সহায়তা চেয়েছে বাংলাদেশ

দেশের বাজেট ঘাটতি মোকাবেলায় জাপানের কাছে বাজেট সহায়তা চেয়েছে বাংলাদেশ। গণমাধ্যমকে এমনটাই জানিয়েছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত ইতো নাওকি। খবর মানবজমিনের।

লিঙ্ক

৪. ভোটচুরিতে পুলিশের সংশ্লিষ্টতা নিয়ে রাষ্ট্রদূতের দেয়া বক্তব্যের প্রত্যাহার দাবি

বিগত সংসদ নির্বাচনে ভোটের আগের দিন রাতে পুলিশের ব্যালট বক্স ভর্তির নজির পৃথিবীর আর কোথাও দেখেননি বলে মন্তব্য করেছিলেন বাংলাদেশে নিযুক্ত জাপানি রাষ্ট্রদূত ইতো নাওকি। তার এই বক্তব্যের প্রত্যাহার চেয়েছে পুলিশ সার্ভিস এসোসিয়েশন। খবর মানবজমিনের।

লিঙ্ক

৫. চরম অর্থনৈতিক সংকটে বিপর্যস্ত বাংলাদেশ

চরম অর্থনৈতিক সংকটে বাংলাদেশ। খাদ্য নিরাপত্তা, চড়া মূল্যস্ফীতি, রিজার্ভ কমে যাওয়া, প্রবাসী আয়ে টান এবং রপ্তানি কমে যাওয়ায় বহুমুখী এই সংকট দেখা দিয়েছে। খবর যুগান্তরের।

লিঙ্ক

৬. টাকায় স্থানীয় এলসি খোলার প্রস্তাব

ডলার সংকটে দেশের শিল্পকে বাঁচাতে বিকল্প ভাবছে শিল্প সংশ্লিষ্টরা। বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে ডলারের বিপরীতে স্থানীয় এলসিতে টাকার ব্যবহার চালুর অনুরোধ করেছে নিটওয়্যার রপ্তানিকারকদের সংগঠন বিকেএমইএ।  খবর যুগান্তরের।

লিঙ্ক

 

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top