জাপান রাষ্ট্রদূতের বক্তব্য 'সাদা মনের আলাপ': পররাষ্ট্রমন্ত্রী

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২ ১০:৩৯; আপডেট: ৯ ডিসেম্বর ২০২২ ০৭:৪৬

ফাইল ছবি

বাংলাদেশের বিগত নির্বাচন নিয়ে জাপান রাষ্ট্রদূতের দেয়া বক্তব্যকে সাদা মনের আলাপ বলে অভিহিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। খবর মানবজমিনের।

বুধবার রাজধানীর হোটেল ইন্টার কন্টিনেন্টালে সফররত জাপানের পররাষ্ট্র প্রতিমন্ত্রী তাকেই শুনসুকে’র সঙ্গে বৈঠক শেষে মন্ত্রী মোমেন বলেন, তিনি (জাপানি রাষ্ট্রদূত) এটা বলেছেন, তিনি এটা শুনেছেন, কেউ তাকে বলেছে। নিশ্চয় তাকে এভাবে কেউ ব্রিফ করেছে। তাকে ভুল বুঝিয়েছে। সেজন্য তিনি এটা বলে ফেলেছেন। তিনি বাংলাদেশের একজন ভালো বন্ধু। এটা আমার মনে হয় কোনো কোনো লোক তাকে পুশ করেছে। তিনি সাদা-সিধেভাবে কথাটি বলে ফেলেছেন। জাপান-বাংলাদেশের সম্পর্ক অত্যন্ত গভীর এবং আরও গভীর হবে জানিয়ে মন্ত্রী বলেন, জাপানে রাজনৈতিক অস্থিরতা চলছে। ৩ জন মন্ত্রী পদত্যাগ করেছেন।


সরকার টালমাটাল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফরের দিনক্ষণ ঘনিয়ে আসায় দেশটির রাজনৈতিক পরিস্থিতি বাংলাদেশ গভীরভাবে পর্যবেক্ষণে রেখেছে উল্লেখ করে ড. মোমেন বলেন, সেখানকার রাজনৈতিক পরিস্থিতি ঠিক থাকলে জাপান সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পররাষ্ট্র মন্ত্রী বলেন, আশা করি সরকার প্রধানের সফরে জাপানের সঙ্গে আমাদের সম্পর্কটা কম্প্রিহেনসিভ স্ট্র্যাটেজিক পার্টনারশিপে উন্নীত হবে। মন্ত্রী বলেন, আমরা জাপানকে পছন্দ করি। তারাও আমাদের পছন্দ করে। এ ধরনের চমৎকার সম্পর্কের কেউ কিছু বললে আপনাদের (গণমাধ্যমের) হইচই করার কিছু নেই।

সম্প্রতি এক আলোচনায় জাপানি রাষ্ট্রদূত ইতো নাওকি বলেন, ‘আমি শুনেছি, (গত নির্বাচনে) পুলিশের কর্মকর্তারা আগের রাতে ব্যালট বাক্স ভর্তি করেছেন। আমি অন্য কোনো দেশে এমন দৃষ্টান্তের কথা শুনিনি।’

মানবজমিনের প্রতিবেদনটির লিঙ্ক



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top