আজকের এক্সক্লুসিভ বাংলাদেশ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২৮ নভেম্বর ২০২২ ১০:৫৬; আপডেট: ৪ ফেব্রুয়ারি ২০২৩ ১২:০৪

রাজটাইমস ডেস্ক

১. শ্রমিকদের ধর্মঘটে নৌযোগাযোগ ব্যাহত

সারা দেশে নৌ-পথে ধর্মঘট করছে নৌ-শ্রমিকরা। ফলে নদী পথের স্বাভাবিক যান চলাচল ব্যাহত হচ্ছে। ভোগান্তিতে পড়ছেন যাত্রীরা। শ্রমিকদের মজুরি বাড়াতে এই ধর্মঘট পালন করা হচ্ছে। খবর যুগান্তরের।

লিঙ্ক

২. নির্ধারিত সময়ে শেষ হয় না প্রকল্প, গুনতে হয় বাড়তি ব্যয়

নির্ধারিত সময়ে শেচ্ছে হচ্ছে না দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রকল্প। মেয়াদ বৃদ্ধির ফলে বেড়ে যাচ্ছে প্রকল্প ব্যয়ও। নির্ধারিত সময়ে কাজ শেষ করতে না পারার কারণ হিসেবে পরিলক্ষিত হচ্ছে দায়িত্বপ্রাপ্তদের গাফিলতি, নকশায় ত্রুটি, সঠিকভাবে সম্ভাব্যতা যাচাই না হওয়া, পণ্যমূল্য বেড়ে যাওয়া এবং যথাসময়ে অর্থ না পাওয়ারসহ নানা সমস্যা। খবর যুগান্তরের।

লিঙ্ক

৩. বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোকে বাজেটের ২ শতাংশ অর্থ গবেষণায় ব্যয়ের নির্দেশ

দেশের উচ্চশিক্ষায় গবেষণা বরাবরই উপেক্ষিত। বিশেষভাবে দেশের অর্ধেক বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কোন গবেষণা কার্যক্রম নেই। গবেষণা কার্যক্রম নিশ্চিত করতে বার্ষিক বরাদ্দের ন্যূনতম ২ শতাংশ ব্যয় করার নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। খবর যুগান্তরের।

লিঙ্ক

৪. জাপান নয়, বাংলাদেশই সফর স্থগিত করেছে

জাপানের পক্ষ থেকে নয়, বরং বাংলাদেশের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, জাপানের রাজনৈতিক অস্থিরতা ও নভেল করোনাভাইরাসের প্রকোপ বিবেচনায় এ সিদ্ধান্ত নিয়েছে ঢাকা। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৫. বাংলাদেশে রপ্তানির লক্ষ্যে আদানি বিদ্যুৎকেন্দ্র পরীক্ষামূলক উৎপাদন শুরু

বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে ভারতের ঝাড়খন্ডের গড্ডায় নির্মিত আদানি বিদ্যুৎকেন্দ্র পরীক্ষামূলক উৎপাদন শুরু করেছে। কেন্দ্রটি প্রথম ইউনিটের ৮০০ মেগাওয়াট বিদ্যুৎ বাংলাদেশে সরবরাহের লক্ষ্যমাত্রা নিয়ে এগোচ্ছে। তবে আমদানি করা বিদ্যুৎ এর মূল্য সরকার পরিশোধ করতে পারবে কি না, তা নিয়ে দেখা দিয়েছে একটি বড় প্রশ্ন। খবর বণিক বার্তার।

লিঙ্ক

৬. শুধু জাপান নয়, অন্যরাও একটি গ্রহণযোগ্য নির্বাচন চায়

শুধু জাপান নয়, অন্যরাও বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন চায় বলে মন্তব্য করেছেন ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকি। খবর মানবজমিনের।

লিঙ্ক



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top