ঢাকার সমাবেশ থেকে বিএনপির সাত এমপির পদত্যাগ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২২ ০১:১৫; আপডেট: ১১ ডিসেম্বর ২০২২ ০১:৪৫

ছবি: সংগৃহীত

বিএনপির ঢাকা বিভাগীয় গণসমাবেশ থেকে সাত এমপি পদত্যাগের ঘোষণা দিয়েছে।

বিএনপির সাত এমপি হলেন-ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উকিল আবদুস সাত্তার, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের হারুনুর রশীদ, বগুড়া-৬ আসনে গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া-৪ আসনে মোশাররফ হোসেন, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আমিনুল ইসলাম, ঠাকুরগাঁও-৩ আসনে জাহিদুর রহমান জাহিদ ও সংরক্ষিত মহিলা আসনে রুমিন ফারহানা।

সংসদ সদস্য সিরাজুল ইসলাম বলেন, আজকে আমরা আমাদের নেতা তারেক রহমান, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সাক্ষ্য রেখে আমরা বিএনপির সাত এমপি অবৈধ সরকারের সংসদ থেকে পদত্যাগ করলাম। আজ শনিবার (১০ ডিসেম্বর) থেকে আমরা আর সংসদে নেই।

রুমিন ফারহানা বলেন, বিএনপি এখনো খেলা শুরুই করেনি। উত্তর থেকে দক্ষিণ মানুষ আর মানুষ। বিএনপি সাধারণ মানুষের দল। আওয়ামী লীগ নামক আর কোনো দল নেই। এতো মানুষকে খুন করে, আমাদের কর্মীর বাবাকে পিটিয়ে মারলেন। তবুও আমাদের আটকাতে পারেননি। সংসদে থাকা আর না থাকার মধ্যে কোনো প্রার্থক্য নেই। তাই আমি এই সংসদ থেকে পদত্যাগ করলাম। ইতিমধ্যে আমি মেইলে পদত্যাগ পত্র পাঠিয়ে দিয়েছি।কালকে হাতে হাতে পৌঁছে দেবো।

শনিবার (১০ ডিসেম্বর) ভোর থেকেই রাজধানীর গোলাপবাগ মাঠে বিএনপির সমাবেশে আসতে শুরু করেছেন বিএনপি কর্মীরা। ইতোমধ্যে সমাবেশস্থল কানায় কানায় পূর্ণ হয়ে গেছে। শনিবার সকাল ১০টা ২০ মিনিটে কোরআন পাঠের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়।

সমাবেশের মূল মঞ্চে প্রথম শ্রেণির ২টি চেয়ার ফাঁকা রাখা হয়েছে। যার একটিতে খালেদা জিয়া ও অপরটিতে দলের তারেক রহমানের নেমপ্লেট রাখা হয়েছে।

শুক্রবার বিকেল থেকেই সমাবেশস্থলে আসতে শুরু করেন দলটির নেতাকর্মীরা। রাতেই প্রায় ভরে যায় গোলাপবাগ মাঠ। শনিবার ভোর হতেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে যোগ দিচ্ছেন কর্মীরা। ইতোমধ্যে বিএনপি কর্মীদের উপস্থিতি মাঠ ছাড়িয়ে নেমেছে সড়কে। মিছিল আর স্লোগানে মুখর হয়ে উঠেছে পুরো এলাকা।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top