আপত্তিকর কনটেন্ট শেয়ারে নেটিজেনদের তথ্যমন্ত্রীর হুশিয়ার

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২০ ০১:২৫; আপডেট: ১৪ অক্টোবর ২০২০ ০১:৪৬

ফাইল ছবি

সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর কনটেন্ট শেয়ারকারীদের হুশিয়ার করলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (১৩ অক্টোবর) সচিবালয়ে সাংবাদিকদের এই কথা জানিয়ে তিনি বলেন সামাজিক যোগাযোগমাধ্যম এবং বিনোদন প্ল্যাটফর্মগুলোতে আপত্তিকর কনটেন্ট ব্যবহারকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

দেশে জারি হওয়া নতুন অধ্যাদেশের বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, আমরা শুধু আইন সংশোধনের মধ্যেই আমাদের কর্মকাণ্ড সীমাবদ্ধ রাখব না। আমরা জানি, বিচার যাতে দ্রুত হয়, সেটির ওপরও সরকার গুরুত্বারোপ করছে। এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যম এবং এন্টারটেইনমেন্ট (বিনোদন) প্ল্যাটফর্মগুলোতে আমাদের দেশের কৃষ্টি, সংস্কৃতি ও মূল্যবোধের সঙ্গে সাংঘর্ষিক এবং অনেক ক্ষেত্রে পর্নোগ্রাফির কাছাকাছি কনটেন্ট আপলোড করা হয়। সেগুলো এই ব্যাধি (ধর্ষণ-নির্যাতন) ছড়ানোর ক্ষেত্রে ভূমিকা রাখে বলে আমরা মনে করি। তাই সেগুলোর ব্যাপারেও আমরা কঠোর ব্যবস্থা নেব।

সংশোধিত নারী নির্যাতন আইনটি দেশে ধর্ষণের মাত্রা অনেকটাই কমিয়ে আনবে এমন আশাবাদ ব্যক্ত করে তিনি আরও বলেন, সরকার ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড রেখে আইন সংশোধন করেছে। দেশে একসময় এসিড নিক্ষেপ বেড়ে গিয়েছিল। যখন কঠোর শাস্তির বিধান রেখে আইন হল- তখন এসিড নিক্ষেপ কমে গেছে। এখন এসিড নিক্ষেপের ঘটনা প্রায় ঘটেই না। খবর-যুগান্তর

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top