হাজী সেলিমের ‘অবৈধ সম্পদের’ অনুসন্ধানে দুদক

রাজটাইমস ডেস্ক: | প্রকাশিত: ২৯ অক্টোবর ২০২০ ০১:৩৪; আপডেট: ২৯ অক্টোবর ২০২০ ০১:৪২

হাজী সেলিম ও পরিবার। (ছবি: সংগৃহীত)

সংসদ সদস্য হাজী সেলিমের পুত্র ইরফান সেলিম কর্তৃক নৌবাহিনীর এক কর্মকর্তাকে মারধরের ঘটনায় এমপির বাসায় ভ্রাম্যমান অভিযানের পর এবার হাজী সেলিম ও তার পরিবারের অবৈধ সম্পদের সন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৮ অক্টোবর) রাজধানীর সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে কমিশনার (অনুসন্ধান) মো. মোজাম্মেল হক খান এই তথ্য জানান।

গণমাধ্যমে আসা হাজী সেলিম ও তার ছেলে ইরফান সেলিমের সম্পদ নিয়ে প্রতিবেদনগুলি খতিয়ে দেখছে দুদক। তাদের অর্জিত ও দখলি সম্পদগুলো যদি দুদকের তফসিলভুক্ত অপরাধে গণ্য হয়, তাহলে আইন অনুযায়ী অনুসন্ধান কার্যক্রম শুরু করবে, এমনটাই জানান এই দুদক কমিশনার।

তবে মিডিয়ায় প্রকাশিত রিপোর্ট সমূহ আইন-শৃঙ্খলা সংক্রান্ত। এতে অবৈধ সম্পদের সংশ্লিষ্টতা আছে কিনা- তা পরিষ্কার নয় বলে জানান তিনি।

পরীক্ষা-নিরীক্ষা করার পর সিদ্ধান্ত নেয়া হবে জানিয়ে তিনি বলেন, অবৈধ সম্পদের বিষয়গুলো যদি দুদকের তফসিলের সঙ্গে সম্পর্কিত হয় এবং তফসিলভুক্ত অপরাধের শামিল হয়, তাহলে আমরা করে দেখব। সরকারের জায়গা বা সম্পত্তি হোক; যদি দখল হয় এবং দুদক আইনের আওতাভুক্ত হয়, তাহলে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত ২৫ অক্টোবর এক সশস্ত্র কর্মকর্তাকে বেড়ধক পেটান এমপি পুত্র ইরফান। ওই দিন সন্ধ্যার দিকে ধানমণ্ডিতে কলাবাগান ক্রসিংয়ের কাছে ঢাকা -৭ আস‌নের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সে‌লি‌মের গাড়ির স‌ঙ্গে নৌবাহিনীর  কর্মকর্তা ল্যফটেন্যান্ট ওয়া‌সিফ আহ‌মেদ খানের মোটরসাইকেলের সঙ্গে ধাক্কা লেগেছিল। এরপরই গাড়ি থেকে ইরফান সে‌লিমসহ তার লোকজন নেমে লেফটেন্যান্ট ওয়াসিম নামের ওই কর্মকর্তাকে বেদম পেটান।

পরবর্তীতে ওই দিন রাতে ধানমণ্ডি পুলিশ রাত সোয়া ১০টার দিকে সংসদ সদস্যের স্টিকার লাগানো গাড়ি ও নৌবাহিনীর কর্মকর্তার মোটরসাইকেল জব্দ করে। সোমবার সকাল ৮টায় হত্যা‌চেষ্টার অভি‌যো‌গে ধানম‌ণ্ডি থানায় মামলা দা‌য়ের করা হয়।

ঘটনার পর দিন ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে চকবাজা‌রের ২৬ নম্বর দেবীদাস ঘাট লে‌নে হাজী সেলিমের বাসায় অভিযান চালানো হয়।  ওই ভবন থেকে লাইসেন্সহীন একটি বিদেশি পিস্তল, গুলি, একটি এয়ারগান, ৪০টি ওয়াকিটকি, একটি হাতকড়া এবং বিদেশি মদ ও বিয়ার জব্দ করা হয়।  এ সময় ইরফান সেলিম ও তার সহযোগীকে গ্রেফতার করে র‍্যাব।  এরপর মঙ্গলবার এমপি হাজী সেলিমের দখল থেকে ২০ শতক জমি উদ্ধার করে অগ্রণী ব্যাংক।

এরই মধ্যে, হাজী সেলিমপুত্র ইরফানকে কাউন্সিলর পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top