পুলিশের লাঠিপেটায় পিছু হঠল আন্দোলনরত শিক্ষার্থীরা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৮ নভেম্বর ২০২০ ২২:৪৮; আপডেট: ৮ নভেম্বর ২০২০ ২২:৫০

শাহবাগে আন্দোলনরত এক শিক্ষার্থীকে লাঠিপেটা করছে পুলিশ।

চার দফা দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে আন্দোলনরত মেডিকেল কলেজের শিক্ষার্থীদের লাঠিপেটা করেছে পুলিশ। 

রবিবার (০৮ নভেম্বর) সকাল থেকে শুরু হওয়া অবস্থান কর্মসূচী দুপুর ১টার দিকে পুলিশের লাঠিপেঠায় বিচ্ছিন্ন হয়ে যায়।

এই সময় পুলিশের সাথে শিক্ষার্থীদের ধাক্কাধাক্কির ঘটনা ও ঘটে।

পুলিশের সাথে ধাক্কাধাক্কির এক পর্যায়ে শিক্ষার্থীরা পিছু হটে শাহবাগ মোড় থেকে সরে গিয়ে জাতীয় গণগ্রন্থাগারের সামনে অবস্থান নেন। 

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর পুলিশের রমনা জোনের অতিরিক্ত উপকমিশনার মো. হারুনুর রশীদ বলেন, আমরা ডিনের সঙ্গে কথা বলেছি, ঢাকা মেডিকেল কলেজের প্রিন্সিপালের সঙ্গে কথা বলেছি। তারা বলেছেন পরীক্ষা না নেয়ার সুযোগ নেই। 

তিনি আর ও জানান, আমরা শান্তভাবে তাদের তাদের বোঝানোর চেষ্টা করছি, ধৈর্যের সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করছি। নগরবাসীর চলাচল স্বাভাবিক করার জন্য যা পদক্ষেপ নেয়া দরকার আমরা নেব।’

এদিকে, আন্দোলনে দাবির ব্যাপারে ঢাকা বিশ্ববিদ্যালয় চিকিৎসা অনুষদের ডিন অধ্যাপক ডা. শাহরিয়ার নবী সংবাদমাধ্যমকে বলেন, শিক্ষার্থীরা যদি ডিসেম্বরে পরীক্ষা দিতে না চায়, তা হলে জানুয়ারির শেষে বা ফেব্রুয়ারিতে দিতে পারবে। পরীক্ষা না নিয়ে পরবর্তী ধাপের ক্লাস নেয়া সম্ভব না। বিএমডিসির কারিকুলামে এ ধরনের কোনো সুযোগ নেই।

প্রসঙ্গত, তাদের দাবিগুলো হলো– করোনাভাইরাস মহামারীর মধ্যে প্রফ পরীক্ষা না নেয়া, সেশনজট নিরসন করে যথাসময়ে কোর্সসম্পন্ন করার ব্যবস্থা, বেসরকারি মেডিকেল কলেজে ৬০ মাসের বেশি বেতন না নেয়া ও মহামারীর সময় পরীক্ষা দিতে গিয়ে আক্রান্ত হলে দায়ভার কর্তৃপক্ষকে নেয়া।

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top