ভ্যাকসিন কিনতে ১ হাজার কোটি টাকার আগাম অর্ডার

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২০ ২৩:৫৬; আপডেট: ২০ নভেম্বর ২০২০ ০০:২১

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন বাংলাদেশের জন্য করোনা ভ্যাকসিন নিশ্চিত করার জন্য ১ হাজার কোটি টাকা দিয়ে আগাম ভ্যাকসিন অর্ডার দেয়া হয়েছে।  

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের সম্পাদকমণ্ডলীর সভায় ভিডিও কনফারেন্সে এ তথ্য জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

এ সময় প্রধানমন্ত্রী সবাইকে সতর্ক করে বলেন করোনাভাইরাস পরবর্তী সময়ে যেন খাদ্য সংকট তৈরি না হয় এজন্য উৎপাদন বাড়াতে হবে।

দেশের সর্বস্তরে সুচিকিৎসা নিশ্চিতে সরকার কাজ করে যাচ্ছে জানিয়ে জননেত্রী বলেন, আমরা প্রত্যন্ত এলাকাতেও চিকিৎসাসেবা নিশ্চিত করার চেষ্টা করেছি। এমনও সময় ছিল যখন হাঁচি দিলেও অনেকে বিদেশে চিকিৎসা করাতে যেত।  করোনাভাইরাস আমাদের শিখিয়েছে দেশেই চিকিৎসা সেবা নেওয়া সম্ভব।

প্রত্যেকটি পরিবারকে মাস্ক ব্যবহারে সচেতন করার তাগিদ দিয়ে তিনি বলেন ‘করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ সামাল দিতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।আমি এখন ঘরের মধ্যে একা তাই মাস্ক পরছি না। কিন্তু লোকজন আসলেই মাস্ক পরি।লোকজনের সামনে আসলেই মাস্ক পরতে হবে।

মহামারী প্রকোপে দেশের অর্থনীতি সচল রাখতে পারার দাবি করে শেখ হাসিনা বলেন, অনেক দেশের প্রবৃদ্ধি মাইনাসে চলে গেছে, কিন্তু আমরা ধরে রাখতে পেরেছি।  করোনার মধ্যেও ব্যাংকগুলোকে প্রণোদনা দেওয়া হয়েছে। এতে অনেকেই ছোটখাট ব্যবসা করেও বেঁচে থাকতে পারছে।

দেশের এই শীর্ষ কর্ণধার আরো বলেন, জনগণের অধিকার আদায়ের মধ্যে দিয়েই আওয়ামী লীগের জন্ম হয়েছে জানিয়ে দলের সভাপতি বলেন, “একমাত্র আওয়ামী লীগ ক্ষমতায় আসলে দেশের মানুষের ভাগ্যের উন্নয়ন ঘটে। তাৎক্ষণিকভাবে কিছু পাওয়াটা বড় নয়, বরং কি দিতে পারলাম সেটাই বড়। আওয়ামী লীগ নেতাকর্মীদের এ বিষয়টি অনুধাবন করতে হবে।”

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top