গোলাম সারোয়ার সাঈদীর জানাযায় লাখো মানুষের ঢল

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ২২ নভেম্বর ২০২০ ০১:৪২; আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২৪ ২০:৪৩

জানাযায় উপস্থিত লাখো মুসাল্লী।

দেশের অন্যতম জনপ্রিয় আলেম অধ্যক্ষ গোলাম সারোয়ার সাঈদীর জানাজায় লাখো মানুষের ঢল নেমেছে। শনিবার (২১ নভেম্বর) বাদ আসর আড়াইবাড়ি আলিয়া মাদরাসা সংলগ্ন মাঠে এই জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় ইমামতি করেন গোলাম সারোয়ার সাঈদীর বড় ছেলে গোলাম সোবহান সাঈদী।

জানাজা শেষে দরবার শরীফ মসজিদ সংলগ্ন পিতা ও দাদার কবরের পাশে তাকে দাফন করা হয়।

প্রয়াত এই জনপ্রিয় ওয়ায়েজিয়ানের লাশ দুপুর সাড়ে ১২টায় ঢাকা থেকে কসবা আড়াইবাড়ী পৌঁছে। এসময় লাশবাহী গাড়ি মরহুমের প্রিয় ক্যাম্পাস মাদরাসা মাঠে রাখা হয়। প্রিয় আল্লামাকে এক নজর দেখতে ভিড় জমায় হাজার হাজার ভক্ত ও মুসল্লীরা। এসময় শোকাহত তাওহীদী জনতার আল্লাহু আকবর ধ্বনি ও কান্নায় এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা হয়।

এ সময় মরহুমের জানাজায় লোকে-লোকারণ্য হয়ে যায়। কোন ধরণের তীল ধারণের ঠাই ছিল না।

এ সময় জানাজাপূর্ব বক্তব্য রাখেন সোনাকান্দার পীর মাওলানা মাহমুদুল হাসান, নাগাইশের পীর মাওলানা মোস্তাক ফয়েজী, কসবা উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. রাশেদুল কাউছার জীবন ও কসবা পৌর মেয়র এমরান উদ্দিন জুয়েল প্রমুখ।

দেশের এই অন্যতম বিশিষ্ট ইসলামী চিন্তাবিদের আকষ্মিক মৃত্যুতে (ব্রাহ্মণবাড়িয়া-৪) কসবা-আখাউড়ার সংসদ সদস্য আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। গোলাম সারোয়ার সাঈদী এদেশের প্রখ্যাত বুজুর্গানে আলেমে দ্বীন সৈয়দ আজগর আহাম্মদের দৌহিত্র ও মাওলানা গোলাম হাক্কানী পীর সাহেবের ছেলে।  

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top