ফিলিস্তিনের পাশে দাঁড়াতে মুসলিম দেশগুলোর প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

রাজ টাইমস ডেস্ক : | প্রকাশিত: ৮ মে ২০২৪ ১৪:১৪; আপডেট: ২০ মে ২০২৪ ০১:০০

- ছবি - ইন্টারনেট

ফিলিস্তিনের নির্যাতিতদের পাশে দাঁড়াতে মুসলিম দেশগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বিশ্বের সব মুসলিম দেশ একসাথে কাজ করলে ফিলিস্তিনিসহ বিশ্ব মুসলিম উম্মাহর দাবি আদায় সহজ হতো।

রাজধানীতে হজ কার্যক্রমের উদ্বোধন করে প্রধানমন্ত্রী এ মন্তব্য করেন। ইসলাম ধর্মের নামে মুষ্টিমেয় লোক যাতে বদনাম তৈরি করতে না পারে সে বিষয়ে সজাগ থাকার আহ্বানও জানান প্রধানমন্ত্রী। হজ যাত্রীদের নিয়ে প্রথম হজ ফ্লাইট সৌদি আরবের জেদ্দায় উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বুধবার (৮ মার্চ) রাত তিনটায়।

রাজধানীর আশকোনায় হাজীক্যাম্পে শুরু হলো ২০২৪ সালের হজ কার্যক্রম। বুধবার এর উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, হাজীদের সুবিধায় সরকার নানামুখী পদক্ষেপ নিয়েছে। ডিজিটাল বাংলাদেশের কারণে সুযোগ পাচ্ছেন হজযাত্রীরাও। বাংলাদেশের হজযাত্রীদের বিষয়ে সৌদি কর্তৃপক্ষের উদারতায় কৃতজ্ঞতাও জানান সরকার প্রধান।

প্রধানমন্ত্রী বলেন, হাজীদের সুবিধায় রেল স্টেশন, হজক্যাম্প ও বিমানবন্দর আন্ডারপাসের মাধ্যমে যুক্ত করা হচ্ছে। ধর্ম পালনের ব্যাপারে তাঁর সরকারের উদারতার কথাও স্মরণ করিয়ে দেন।

প্রধানমন্ত্রী, হজযাত্রীদের বাংলাদেশের মানুষের পাশাপাশি বিশ্ব মুসলিম উম্মাহর জন্য দোয়া করতে আহ্বান জানান। জেরুজালেমে মুসলিমদের অধিকার প্রতিষ্ঠিত করার ওপর জোর দেন তিনি।

পরে, হজযাত্রীদের সাথে কুশল বিনিময় করেন প্রধানমন্ত্রী। এবার বাংলাদেশ থেকে হজ করতে যাবেন ৮৩ হাজার ২৫৭ জন হজ যাত্রী। ২৪১ টি ফ্লাইটে ১০ জুন পর্যন্ত যাত্রী পরিবহণ করা হবে।



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top