বাবুনগরীকে ছাত্রলীগ সভাপতির চ্যালেঞ্জ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০২০ ০১:১১; আপডেট: ৭ ডিসেম্বর ২০২০ ০১:৩৭

ছাত্রলীগের মিছিল পরবর্তী সমাবেশ।

দেশে চলমান ভাস্কর্যের পক্ষে-বিপক্ষে অবস্থানের মধ্য দিয়ে হেফাজত আমির আল্লামা বাবুনগরীকে চ্যালেঞ্জ জানিয়েছেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়। 

বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাংচুরের পেছনে তার প্রত্যক্ষ মদদ আছে অভিযোগ করে তিনি বলেন, বাবুনগরী আপনি বড় বড় কথা বলেন।  পেট তো অনেক বড় করেছেন বইসা থেকে।  দাঁড়াইয়া মাঠে আসেন, মাদ্রাসার সামনে বসে বড় বড় কথা বইলেন না।  আপনারা মুরুব্বি, আপনাদের প্রতি শ্রদ্ধা আছে কিন্তু আপনারা শ্রদ্ধার জায়গায় আঘাত করেছেন।  

রোববার (০৬ ডিসেম্বর) বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলাকারীদের বিচার দাবি করে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আয়োজিত বিক্ষোভ মিছিল শেষে সমাবেশে তিনি এসব কথা বলেন। 

হেফাজত নেতা আল্লামা মামুনুল হকের প্রসঙ্গ টেনে ছাত্রলীগ সভাপতি জয় বলেন, জননেত্রী শেখ হাসিনার সরকারের প্রত্যেকটি আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, গোয়েন্দা সংস্থার সবার প্রতি অনুরোধ জানাবো আপনারা এখনই তাদের প্রত্যেকটি কর্মকাণ্ডকে খেয়াল করুন।

মামুনুল হক দেশে জঙ্গিবাদ উসকে দিচ্ছে অভিযোগ করে ছাত্রলীগ সভাপতি বলেন, বাংলাদেশকে যিনি সৃষ্টি করেছেন সেই বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে তোরা কথা বলোস।  মামুনুল হক তুই ব্যাটা ভাস্কর্য আর মূর্তির মধ্যের পার্থক্যই বুঝোছ না।  তোকে তুই করে বলব কারণ তুই ধৈর্যের সীমা হারিয়ে ফেলেছিস।  তোরা যারা ধর্মকে পুঁজি করে দেশে অরাজকতা তৈরি করছিস তোদেরকে বলি শোন- মূর্তি তৈরি করা হয় মাটি দিয়ে।  পূজার পর এটি পানিতে বিসর্জন করা হয়।  আর ভাস্কর্য তৈরি করা হয় পাথর দিয়ে স্থায়ীভাবে।  এটা একটি দেশের ইতিহাস-ঐতিহ্য সংরক্ষণ করে।

সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঞ্চালনায় সভাপতি আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন, ঢাকা উত্তর মহানগর ছাত্রলীগের সভাপতি  মো. ইব্রাহিম হোসেন, সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান হৃদয়, ঢাকা দক্ষিণ মহানগর ছাত্রলীগের সভাপতি মো. মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক মো. জুবায়ের আহমেদসহ বিভিন্ন শাখার নেতা-কর্মীরা। সমাবেশের আগে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয় যা ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

 

  • এসএইচ


বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top