পাপিয়ার বিরুদ্ধে দুদকের মামলা

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৫ আগস্ট ২০২০ ১৭:৩২; আপডেট: ৫ আগস্ট ২০২০ ১৭:৪৫

ফাইল ছবি

দেশে আলোচিত একটি নাম শামীমা নূর পাপিয়া। অবৈধ সম্পদ উপার্জন ও অবৈধ কার্যকলাপের শিরোমণি নরসিংদীর এই নারী। রাজনৈতিক পদ বাগিয়ে নিয়ে ত্রাস সৃষ্টি করেছিলেন দেশজুড়ে।

যুব মহিলা লীগের আলোচিত এই নেত্রী ও তাঁর স্বামী মফিজুর রহমান ওরফে সুমনের বিরুদ্ধে এবার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তাঁদের বিরুদ্ধে ৬ কোটি ২৪ লাখ ১৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

মঙ্গলবার (৪ আগস্ট) দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১–এ কমিশনের উপপরিচালক শাহীন আরা মমতাজ বাদী হয়ে মামলাটি করেন।

দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন।

বর্তমানে কারাগারে থাকা এই দম্পতিকে গত ২২ ফেব্রুয়ারি গ্রেপ্তার করে র‌্যাব। গ্রেপ্তারের পর পাপিয়াকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

ইতিপূর্বে পাপিয়া ও সুমনের বিরুদ্ধে জাল নোট রাখায় একটি এবং অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা করেছে র‌্যাব। এ ছাড়া মুদ্রা পাচার প্রতিরোধ আইনে সিআইডি একটি মামলা করেছে। সর্বশেষ দুদক তাঁদের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে মামলা করল। 

পাপিয়া ২০১৯ সালের ১২ অক্টোবর থেকে চলতি বছরের ২২ ফেব্রুয়ারি পর্যন্ত গুলশানের ওয়েস্টিন হোটেলের প্রেসিডেনসিয়াল স্যুট এবং চেয়ারম্যান স্যুটসহ ২৫টি কক্ষে অবস্থান করে খাবার, মদ, স্পা, লন্ড্রি, বারের ব্যয় বাবদ মোট ৩ কোটি ২৩ লাখ ২৪ হাজার ৭৬০ টাকা বিল নগদ টাকায় পরিশোধ করেন। ওয়েস্টিন হোটেলে থাকা অবস্থায় তিনি প্রায় ৪০ লাখ টাকার কেনাকাটা করেছেন, অভিযোগে এসব বিষয় তুলে ধরা হয়।

খবর-প্রথম আলো
এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top