আটকের ৭ ঘণ্টা পর মুক্ত সাংবাদিক নেতা এম আবদুল্লাহ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০ নভেম্বর ২০২১ ২০:০১; আপডেট: ১০ নভেম্বর ২০২১ ২০:০৫

ফাইল ছবি

ফেনীর সোনাগাজীতে বোনের বাড়িতে বেড়াতে এসে আটকের প্রায় ৭ ঘণ্টা পর বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি এম আবদুল্লাহ ও তার বোন রাশেদা আক্তারকে ছেড়ে দিয়েছে পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যা ৬টার দিকে পৌর শহরের উত্তর চরছান্দিয়া এলাকার বাসা থেকে তাদের আটক করা হয়।

সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সাজেদুল ইসলাম জানান, রাত সাড়ে ১১টার দিকে এক আত্মীয়ের জিন্মায় সাংবাদিক নেতা এম আবদুল্লাহ ও ঢাকা থেকে আসা তার বোনকে ছেড়ে দেয়া হয়েছে। অপর আটককৃত আটজন নারী অতিথির বিষয়ে তথ্য যাচাই-বাছাই করা হচ্ছে।

সোনাগাজী মডেল থানার অফিসার ওসি (তদন্ত) মো: আবদুর রহিম সরকার বলেন, মঙ্গলবার সন্ধ্যার দিকে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ পৌরসভার উত্তর চর চান্দিয়া এলাকায় মাওলানা কালিম উল্যাহর বাড়িতে অভিযান চালায়। এ সময় পুলিশ সেখান থেকে ৯ জন নারীকে আটক করে।

আটকের বিষয়ে জানতে চাইলে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি এম আব্দুল্লাহ রাজটাইমসকে বলেন, আমি বোনের বাড়িতে বেড়াতে এসিছি সাথে বোন অত্মীয় স্বজনও ছিলো। এখানে নাশকতার নামে আমাদের আটক করা হয় এটা জুলুম, আর পুলিশের নাশকতার নামে এমন ঘটনা বহু আগে থেকেই হাস্যকর পর্যায়ে চলে গেছে। আমার পরিচয় জানার পরে তথ্য যাচাই-বাছায়ের নামে ৭ ঘন্টা আটকে রাখা এটা ন্যক্কারজনক ও ঔদ্ধত্যপুর্ণ  আচারণ, আমি এই সরকারের বিভিন্ন বিষয়ে ভিন্নমত পোষণ ও সাংবাদিকদের অধিকার অদায়ের জন্য কাজ করি। এসব কারণে সরকারের যে ভিন্নমত দমন নীতি আমাকে আটক তারই বহিপ্রকাশ। আমি এর তীব্র নীন্দা জানায় সারাদেশের সাংবাদিকগণ ইতোমধ্যে আমাকে আটকের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছেন।  একটি পারিবারিক অয়োজনে পুলিশের আটক করার ঘটনা সাংবাদিকদের ভয় দেখানোর চেষ্টামাত্র। আমরা এসব পরোয়া করিনা গণতন্ত্র ও সাংবাদিকদের অধিকার অদায়ে সকলে তৎপর থাকবো।  



বিষয়: আটক


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top