নারায়ণগঞ্জের মসজিদ বিস্ফোরণ

৩য় দিনের মত চলছে তিতাসের খনন কাজ

রাজটাইমস ডেস্ক | প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০২০ ১৯:১৭; আপডেট: ৯ সেপ্টেম্বর ২০২০ ২১:২৮

লিকেজ অনুসন্ধানে চলছে তিতাসের খননকাজ।

নারায়ণগঞ্জে মসজিদে ভয়াবহ বিস্ফোরনে ব্যাপক প্রাণহানির ঘটনায় আর ও লিকেজের সন্ধানে শহরের পশ্চিম তল্লা এলাকায় রাস্তা খনন করছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড।

বুধবার (০৯ সেপ্টেম্বর) প্রতিষ্ঠানটির উদ্যোগে চলছে তৃতীয় দিনের মত মাটি অপসারণের কাজ।

স্থানীয় সূত্রে জানা যায়, তিতাসের শ্রমিকরা বুধবার সকালে মসজিদের পূর্ব পাশের সড়কের সামনে স্তূপ করে রাখা মাটি ভেকু দিয়ে অপসারণ শুরু হয়। শ্রমিকেরা হাতুড়িসহ অন্যান্য যন্ত্র দিয়ে আরসিসি রাস্তা ভাঙার কাজ করছেন। মসজিদের উত্তর দিকে আরসিসি রাস্তা ভাঙার কাজ শুরু করেন তাঁরা।

দ্রুত এলাকার গ্যাস লাইন স্বাভাবিক হবে বলে জানান তিতাসের নারায়ণগঞ্জ কার্যালয়ের উপমহাব্যবস্থাপক (ডিজিএম) মফিজুল ইসলাম। তিনি বলেন, আরও ছিদ্র ও পাইপলাইন আছে কি না, দেখতে মসজিদের উত্তর ও পূর্ব পাশের পুরো রাস্তার মাটি খুঁড়ে দেখা হচ্ছে। আশা করা হচ্ছে, আজ দিনের মধ্যে কাজ শেষ করা সম্ভব হবে। তিনি বলেন, কাজ শেষ করা গেলে আজ গ্যাস সরবরাহ চালু করা সম্ভব হবে।

মসজিদে বিস্ফোরণের ঘটনায় প্রতিষ্ঠানটির পক্ষ থেকে গঠিত তদন্ত কমিটির প্রধান তিতাস গ্যাস ঢাকা কার্যালয়ের জিএম (পরিকল্পনা) আবদুল ওয়াহাব তালুকদার গতকাল মঙ্গলবার (০৮ সেপ্টেম্বর) বিকালে ঘটনাস্থল পরিদর্শন করেন।

প্রসঙ্গত, ০৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জে ঘটে যায় এক ভয়াবহ দুর্ঘটনা। রাত সাড়ে ৮টার দিকে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকায় বায়তুস সালাত জামে মসজিদে বিকট শব্দে বিস্ফোরণে অর্ধশতাধিক মুসল্লি দ্বগ্ধ হন। এর মধ্যে রোববার ভোর পর্যন্ত এক শিশু, বাইতুস সালাত জামে মসজিদের ইমাম আবদুল মালেকসহ ২৮ জনের মৃত্যু হয়। বিস্ফোরণে মসজিদের ছয়টি এসি পুড়ে গেছে। থাই জানালার কাচ বিস্ফোরণে উড়ে গেছে। খবর-প্রথম আলো

  • এসএইচ

 



বিষয়:


বিশ্বজুড়ে করোনাভাইরাস
এই বিভাগের জনপ্রিয় খবর
Top